Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২২, ০৮:৫৪
আপডেট : ১৩ জানুয়ারি ২০২২, ০৯:৪৬
discover

প্রাথমিকের ক্লাস নিয়ে যা জানালেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিকের ক্লাস নিয়ে যা জানালেন গণশিক্ষা প্রতিমন্ত্রী

দেশে বেড়েই চলছে করোনা সংক্রমণ।তা ঠেকাতে সরকার ১১টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছেন যা মেনে চলতে হবে আজ (১৩ জানুয়ারি) থেকে।

তবে এ বিধিনিষেধের মধ্যে প্রাথমিক স্তরের ক্লাস চলার বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সীমিত পরিসরে আগের মতো শ্রেণি কার্যক্রম চলবে।তবে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে ক্লাস পরিচালনা করতে হবে।

বুধবার (১২ জানুয়ারি) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ফ্রেন্ডশিপ আয়োজিত ‘কোভিড-১৯ অতিমারিকালীন শিখন ঘাটতি; চরাঞ্চলে ফ্রেন্ডশিপ শিক্ষা কর্মসূচির অভিজ্ঞতা’ শীর্ষক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা জানান প্রতিমন্ত্রী।

জাকির হোসেন বলেন, করোনাকালীন শিখন ঘাটতি দূর করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কোর্ট ইয়ার্ড সেশন, ফোনকল এবং হোম ভিজিটের মাধ্যমে শিক্ষার্থীদের সাথে নিবিড়ভাবে যোগাযোগ রেখেছে। এ ছাড়া বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারে নিয়মিত পাঠ্যসূচিকে অনুসরণ করে অনুষ্ঠান প্রচার করা হয়েছে। সর্বোপরি শিখন ঘাটতি দূর করার জন্য ‘অ্যাক্সিলারেটেড রেমিডিয়াল লার্নিং প্ল্যান’ বাস্তবায়ন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে সম্পূর্ণ রঙিন পাঠ্যপুস্তক বিতরণ বিশ্বে অনন্য দৃষ্টান্ত। যা বর্তমান শেখ হাসিনা সরকারের গৌরবোজ্জ্বল সাফল্য।

সেমিনারে তৃণমূল পর্যায়ের ভিডিও চিত্র ও গবেষণা পত্র উপস্থাপন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষক প্রফেসর আবদুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা রুনা খান।

এমএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS