• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

লকডাউন নিয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী (ভিডিও)

আরটিভি নিউজ

  ০৩ জানুয়ারি ২০২২, ২০:২৮
লকডাউন নিয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এ মুহূর্তে লকডাউনের কথা ভাবছে না সরকার।কারণ এখনও লকডাউন দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রীপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ ইস্যুতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, লকডাউন দেওয়ার মতো পরিস্থিতিতে যেন যেতে না হয় সেজন্যই আজকের এই সভা।করোনা ও ওমিক্রন ঠেকাতে যে ধরণের পদক্ষেপ নেওয়া উচিত সে সব বিষয়ে জোর দেওয়া হবে বলেও জানান মন্ত্রী।সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

জাহিদ মালেক বলেন, টিকা ছাড়া কেউ রেস্টুরেন্টে খেতে পারবে না। খাওয়ার আগে তাকে টিকার সার্টিফিকেট দেখাতে হবে।সার্টিফিকেট দেখানোর পর হোটেল কর্তৃপক্ষ তাকে এন্টারটেইন করবে। তানা হলে হোটেল মালিককেও জরিমানা দিতে হবে। এ বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে বলেও তিনি জানান।।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ মুহূর্তে লকডাউনের কথা ভাবছে না সরকার।কারণ এখনও লকডাউন দেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি।

গণপরিবহনে যাত্রী চলাচলের ক্ষেত্রে নির্ধারিত আসনের চেয়ে কম যাত্রী পরিবহনের বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রী।

শিক্ষা প্রতিষ্ঠানে টিকা নেওয়ার বিষয়ে অনেক ঢিলেঢালা মনোভাব দেখা যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের টিকার বিষয়টি আরও জোরদার করা হবে। তার জন্য আমরা পদক্ষেপ গ্রহণ করব।

এর আগে, সন্ধ্যা ৬টা ২০ মিনিটে এ বৈঠক শুরু হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন।

মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ থেকে প্রশিক্ষণ নেবেন ভুটানের চিকিৎসকরা
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
দেশের সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ
স্বাস্থ্যখাতে কথা কম বলে কাজ বেশি করতে চাই : স্বাস্থ্যমন্ত্রী
X
Fresh