• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রবাসবন্ধু কল সেন্টার চালু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০১৭, ১৪:৪৪

প্রবাসীদের রক্ত ঘামের টাকায় দিন দিন সচল হচ্ছে দেশের অর্থনীতি। সমৃদ্ধ হচ্ছে কেন্দ্রীয় ব্যাংকের রেমিট্যান্স। দেশের বাইরে পরিশ্রম করে দেশে টাকা পাঠানো এসব বিদেশিদের জন্য একরে পর এক কাজ করে যাচ্ছে সরকার।

এবার প্রবাসে অবস্থানকারী বাংলাদেশি কর্মীদের যেকোনো সমস্যা সমাধানে প্রবাসবন্ধু কল সেন্টার চালু করেছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়। বিদেশে অবস্থান করা যে কেউ +৮৮০৯৬৫৪৩৩৩৩৩৩ নম্বরে ফোন করে নিজেদের সমস্যার কথা জানাতে পারবেন।

প্রবাসীরা যেকোনো সমস্যা সমাধান অথবা তথ্যের দরকারে সরাসরি কল সেন্টারের নম্বরে ফোন করে সেবা নিতে পারবেন। তাদের সমস্যা সমাধানে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনস্থ ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড পরিচালিত কল সেন্টারটি সৌদি আরব, জর্ডান ও মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশি কর্মীদের জন্য চালু রয়েছে।

গেলো বছরের ১ সেপ্টেম্বর থেকে এই ৩ দেশের কর্মীদের জন্য এ সুবিধা চালু করে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়। এছাড়া প্রবাসীরা ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটঅ্যাপ, ইমো, স্কাইপি এবং ফোনে মেসেজ পাঠিয়েও তাদের সমস্যা জানাতে পারবেন।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh