Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সাগরে লঘুচাপ, চার বিভাগে গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস

সাগরে লঘুচাপ, চার বিভাগে গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস
চার বিভাগে গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস (ফাইল ছবি)

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের উত্তরাংশে অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এজন্যে তিন বিভাগে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। বৃষ্টি ও আকাশে মেঘের কারণে তাপমাত্রা বেড়েছে বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে।

আজ বুধবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুষ্টিয়া ও যশোর অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগের দু’এক জায়গায় হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। তবে নদীবন্দরকে কোন সতর্ক সংকেত দেখাতে হবে না।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মোঃ বজলুর রশিদ আরটিভি নিউজকে জানান, আকাশে মেঘের কারণে তাপমাত্রা সামান্য বেড়েছে। রাজধানীতে তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস ও তেঁতুলিয়ার তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস। আজ রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যেই দুই-এক জায়গায় সামান্য বৃষ্টি হয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS