• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিপদ এড়াতে সারাদেশে নৌ চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক
  ২৯ মে ২০১৭, ১৪:৪২

দেশের উপকূল অঞ্চলের দিকে দেয়ে আসছে ঘূর্ণিঝড় মোরা। এজন্য চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। সব ধরণের বিপদ এড়াতে সারাদেশে অভ্যন্তরীণ রুটে নৌচলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। জানালেন বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার।

সোমবার দুপুর ১টা থেকে সারাদেশের নৌ বন্দরগুলোকে এ নির্দেশনা দেয়া হয়।

মোবারক হোসেন বলেন, দুপুর ১টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সারাদেশে নৌযান চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে এ নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে গণমাধ্যমে পাঠানো আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘মোরা’ সোমবার দুপুর ১২টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৪৮০ কি.মি. দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৪০০ কি.মি. দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫৪০ কি.মি. দক্ষিণ-দক্ষিণ পূর্বে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৪৭০ কি.মি. দক্ষিণ-দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছিল।

এটি আরো ঘনীভূত ও উত্তর দিকে অগ্রসর হয়ে ৩০ মে সকাল নাগাদ চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরসমূহে ৭ নম্বর এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৫ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh