• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দুই দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলা

আরটিভি নিউজ

  ০৭ ডিসেম্বর ২০২১, ১০:৪৭
দুইদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এলেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা
দুইদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এলেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বাংলাদেশ সফরকে কেন্দ্র করে দুইদিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এলেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি অবতরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, শ্রিংলা আজ ঢাকা সফরের প্রথম দিন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া বিকেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও আগামীকাল (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলার এই সফরে দুই দেশের সম্পর্কসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা করা হবে। ঢাকার পক্ষ থেকে অমীমাংসিত বিষয়গুলো তুলে ধরা হবে। তাছাড়া আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ নেওয়ার বিষয়ে দুই দেশের মধ্যে আলোচনা হবে।

শ্রিংলার সফরের বিষয় জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, ভারতের রাষ্ট্রপতি আগামী ১৬ ডিসেম্বরে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। তার সফর নিয়ে আলোচনা করবেন শ্রিংলা। সফরে দুই দেশের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হবে। বিশেষ করে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করলে সে সময় কিছু কিছু বিষয়ে আমরা একমত হয়েছি। সেগুলো যেন দ্রুত বাস্তবায়ন করা যায়, ঢাকার পক্ষ থেকে তা তোলা হবে।

উল্লেখ্য, বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আগামী ১৫ ডিসেম্বর তিনদিনের সফরে ঢাকায় আসবেন। সফরকালে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের লোকসভা নির্বাচনে আজ ভোটগ্রহণ শুরু 
পাবনায় ১২ ট্রাক ভারতীয় চিনি আটক
ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত
শুক্রবার ঢাকায় আসছেন আতিফ আসলাম
X
Fresh