• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সারা দেশে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া

আরটিভি নিউজ

  ২৯ নভেম্বর ২০২১, ১১:১৬
সারা দেশে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া
সারা দেশে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া (ফাইল ছবি)

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) ঢাকাসহ সারা দেশে ১৪০০ বাসে শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়া নেবে। তবে শিক্ষার্থীর পরিচয়পত্র দেখাতে হবে। পরিচয় নিয়ে সন্দেহ হলে কর্তৃপক্ষ তা যাছাই করবে।

এ বিষয়ে বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম সোমবার (২৯ নভেম্বর) সকালে একটি গণমাধ্যমকে বলেন, আগামী ১ ডিসেম্বর থেকে বিআরটিসির বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নেওয়া হবে। তবে এখনও কোনো শিক্ষার্থী চাইলে অর্ধেক ভাড়ায় চলাচল করতে পারবে। আমি বিভিন্ন বাস ডিপোর ব্যবস্থাপকসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। বিআরটিসির বাসে ভাড়া নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বাক-বিতন্ডায় জড়ানো যাবে না।

বিআরটিসির চেয়ারম্যান আরও বলেন, ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিআরটিসির অন্তত ২০০ বাস দেওয়া হয়েছে। এসব বাসে হাফ ভাড়ার চেয়েও কম ভাড়া নেওয়া হচ্ছে। সাধারণ যাত্রীদের চেয়ে অনেকক্ষেত্রে শিক্ষার্থীরা বিআরটিসির বাসে বেশি সুবিধা পাচ্ছেন। আগামী ১ ডিসেম্বর থেকে বিআরটিসির বাসে শিক্ষার্থীরা চড়লে অর্ধেক ভাড়া নেওয়া হবে। এজন্য যুৎসই ব্যবস্থাপনা গড়ে তোলা হবে কিছু কৌশল অবলম্বন করে। সন্দেহ হলে শিক্ষার্থী কিনা তা যাছাই করা হবে।

তাজুল ইসলাস বলেন, সড়কে দুর্ঘটনা কমাতে আমরা বিআরটিসির বাসে দক্ষ চালক নিয়োগ করেছি। গত দুই মাস আগে ১০২ জন চালক নিয়োগ দেওয়া হয়েছে। ৭৬ জন কারিগর নিয়োগ দেওয়া হয়েছে। এভাবে আমরা বিআরটিসিকে বদলে দিচ্ছি। শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে হাফ ভাড়ার সুযোগ পান সেজন্য আমরা সব মহলের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। বিআরটিসির চালক ও কন্ডাক্টরসহ বাসের সব স্টাফকে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়ার নির্দেশনা কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।
পি


মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সারা দেশে ব্যাংকের নিরাপত্তা বাড়ানোর নির্দেশ
বিআরটিসির ৩৭ কর্মকর্তা-কর্মচারীর অ্যাকাউন্ট ফ্রিজ
ঈদ সার্ভিসে যুক্ত হবে ঢাকায় চলাচলকারী বিআরটিসির ৫৫০ বাস
পিকনিকের যাত্রী নিয়ে নিয়ন্ত্রণ হারালো দোতলা বাস, আহত ২২
X
Fresh