Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮
discover

কম্পিউটার সিটি সেন্টারে শুরু হচ্ছে ‘বিজয় উৎসব’

কম্পিউটার সিটি সেন্টার
ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ১ ডিসেম্বর থেকে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডস্থ দেশের বৃহত্তম আইটি মার্কেট কম্পিউটার সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) শুরু হতে যাচ্ছে ‘বিজয় উৎসব-২০২১’। চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

বিজয় উৎসব আয়োজন উপলক্ষে বুধবার (১৭ নভেম্বর) কম্পিউটার সিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি ও বিজয় উৎসব-২০২১ এর আহ্বায়ক তৌফিক এহেসান, সাধারণ সম্পাদক জনাব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সাংগঠনিক সম্পাদক জনাব এস. এম. ওয়াহিদুজ্জামান, কোষাধ্যক্ষ জনাব এস. এম. আনোয়ার আয়ুব, প্রচার সম্পাদক জনাব মীর রফিকুল ইসলাম (বিল্লু), আইটি সম্পাদক জনাব মো. রাশেদ আলী ভূইয়াসহ মার্কেটের অন্যান্য নেতৃবৃন্দ।

দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে বৃহত্তম আইটি পণ্যের শপিংমল হিসেবে ইতোমধ্যে সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত কম্পিউটার সিটি সেন্টার পরিচিতি লাভ করেছে। প্রথম তলা থেকে দশম তলা পর্যন্ত বিশাল জায়গাজুড়ে এ মার্কেটের ৭৫০টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল প্রদর্শন করবে।

প্রযুক্তিপণ্যের আমদানিকারক ও ব্যবসায়ীরা তাদের পণ্যের বিপণন ও প্রদর্শনী করবে এই উৎসবে। বিজয় উৎসবে থাকবে পণ্যের ওপর বিশেষ মূল্যছাড়, বিভিন্ন অফার, উপহার সামগ্রীসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন। থাকবে মুজিব শতবর্ষের আলোচনা সভা, সেমিনার, ডিজিটাল বাংলাদেশ বিষয়ক বিশেষ প্রেজেন্টেশন, বিজয় উৎসব উপলক্ষে ফ্রি সার্ভিসিং, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখা মুক্তিযোদ্ধাদের সম্মাননা, ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসে থাকছে র‌্যালি এবং বিভিন্ন ইভেন্টের আয়োজন।

সংবাদ সম্মেলনে উপস্থিত কম্পিউটার সিটি সেন্টারের সভাপতি তৌফিক এহসান বলেন, ‘এ বিজয় উৎসব হবে জাঁকজমকপূর্ণ। শপিংমল জুড়ে এ উপলক্ষে থাকবে বড় পরিসরে প্রযুক্তিপণ্যের বেচাকেনা ও নতুন প্রযুক্তির প্রদর্শনী। সেই সঙ্গে থাকবে বিশেষ মূল্যছাড় ও উপহার। তরুণ প্রজন্ম থেকে শুরু করে সব মানুষের হাতে ডিজিটাল পণ্য তুলে দেওয়ার প্রয়াসেই এ আয়োজন। নির্বিঘ্নে ও নিরাপদ একটি উৎসব নিশ্চিত করতে সর্বোচ্চ আমরা নিরাপত্তাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কম্পিউটার সিটি সেন্টারের অন্যান্য কর্মকর্তারা। এছাড়া সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির সকল সদস্য ও দেশের খ্যাতিমান আইসিটি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

দেশের সর্বস্তরের মানুষের মাঝে ও ঘরে ঘরে তথ্যপ্রযুক্তি পৌঁছে দেওয়ার লক্ষ্যে কম্পিউটারসহ তথ্যপ্রযুক্তিপণ্যের ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিতে, বহু প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই আয়োজন করা হয়েছে। দেশের শীর্ষ স্থানীয় আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শনের জন্য প্রস্তুতি সম্পন্ন করেছে। বিজয় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে ১ ডিসেম্বর বেলা ১১টায়।

এক নজরে ‘বিজয় উৎসব’

তারিখ: ১-৩১ ডিসেম্বর ২০২১

স্থান: কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান)

৬৯-৭১, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫

সময়: প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা

আয়োজক: কম্পিউটার সিটি সেন্টার শপ হোল্ডার্স সোসাইটি

অংশগ্রহণকারী প্রতিষ্ঠান: ৭৫০টি

সংবাদ বিজ্ঞপ্তি

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS