• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রাথমিক সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিত করতে তথ্য চেয়েছে সরকার

আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২১, ২০:৫৯
প্রাথমিক সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিত করতে তথ্য চেয়েছে সরকার

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেড নিশ্চিত করতে তথ্য চেয়েছে সরকার। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

অফিস আদেশে সহকারী শিক্ষকদের উন্নীত স্কেলে বেতন নির্ধারণ কার্যক্রম বাস্তবায়ন না হওয়ার কারণ উল্লেখ করতে নির্দেশ দেওয়া হয়েছে। নির্ধারিত ছকে তথ্য হালনাগাদ করে আগামী ২ নভেম্বরের মধ্যে প্রতিবেদন আকারে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠাতে বলা হয়েছে।

নির্ধারিত ছকে উন্নীত স্কেলে বেতন নির্ধারণ সম্পন্ন হয়েছে এমন শিক্ষকের সংখ্যা, উন্নীত স্কেলে বেতন নির্ধারণ সম্পন্ন হয়নি এমন শিক্ষকের সংখ্যা, সহকারী শিক্ষকের অনুমোদিত পদসংখ্যা এবং কর্মরত সহকারী শিক্ষকের মোট সংখ্যা পাঠাতে হবে।

অধিদপ্তর বরাবর হার্ডকপি ডাকযোগে এবং ইমেইলে (dirfinancedpe@gmail.com) সফট কপি (পিডিএফ ফরম্যাট) পাঠানোর নির্দেশনা রয়েছে। অফিস আদেশে জেলা ও উপজেলা-থানা শিক্ষা অফিসারদের নির্ধারিত ছকে তথ্য পাঠাতে হবে।

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষকদের বেতন স্কেল ২০২০ সালের ৯ ফেব্রুয়ারিতে ১৩তম গ্রেডে উন্নীত করা হয়। এর আলোকে গত ৫ মে’র মধ্যে সারাদেশে কর্মরত সব সহকারী শিক্ষকের বেতন উন্নীত স্কেলে নির্ধারণ সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু কার্যক্রমটি এখনও বাস্তবায়িত হয়নি।এ কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন শিক্ষকরা।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh