• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

২ মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানকে রেজিস্ট্রেশন নিতে হবে

আরটিভি নিউজ

  ২৮ অক্টোবর ২০২১, ১৪:৩৮
২ মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানকে রেজিস্ট্রেশন নিতে হবে
ফাইল ছবি

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন, আগামী দুমাসের মধ্যে সব ই-কমার্স প্রতিষ্ঠানকে রেজিস্ট্রেশন নিতে হবে। জামানত জমা দিতে হবে বাংলাদেশ ব্যাংকে।

আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, রেজিস্ট্রেশন করার সময় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে একটি নির্দিষ্ট পরিমাণ টাকা বাংলাদেশ ব্যাংকে জমা রাখতে হবে। যদি কোনও প্রতিষ্ঠান গ্রাহকের সঙ্গে প্রতারণা করে তাহলে সেই টাকা থেকে গ্রাহকদের ক্ষতিপূরণ দেওয়া হবে।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন প্রধানমন্ত্রী।

এছাড়াও মন্ত্রীসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে ২০২১ সালের তৃতীয় ত্রৈমাসিক (জুলাই-সেপ্টেম্বর) প্রতবেদন, ‘আটিয়া বন (সংরক্ষণ) আইন, ২০২১ এর খসড়ার নীতিগত অনুমোদন, রাসায়নিক সার প্যাকেজিংয়ের ক্ষেত্রে উভেন পলিপ্রপিলিন ব্যাগের পরিবর্তে পলিথিন লাইনারসহ মানসম্পন্ন পাটের ব্যাগ ব্যবহারের ক্ষেত্রে মূল্যের পার্থক্যজনিত ভর্তুকি প্রদান সংক্রান্ত মন্ত্রিসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাতিলের প্রস্তাব অনুমোদন, ২০২২ খ্রিস্টাব্দের সরকারি ছুটির তালিকা অনুমোদন, গত ১ থেকে ৭ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর উজবেকিস্তান সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাকা ফিরে পেতে অপেক্ষা বাড়ছে ইভ্যালি গ্রাহকদের
টাকার টেনশনে দুইবার স্ট্রোক করেন ইভ্যালির গ্রাহক
আলেশার ২০২০ শতাংশ জমির হদিস, আড়ালে আরও কয়েক গুণ
আলেশা মার্টের চেয়ারম্যান ও তার স্ত্রীর ৬ মাসের কারাদণ্ড
X
Fresh