• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

এবার এসএসসি পরীক্ষায় ফেসবুক-টুইটারে কড়া নজরদারি থাকবে

আরটিভি নিউজ

  ২৭ অক্টোবর ২০২১, ১৯:০০
এবার এসএসসি পরীক্ষায় ফেসবুক-টুইটারে কড়া নজরদারি থাকবে

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপসহ সব সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি করা হবে। কোনো আইডিতে সন্দেহ হলে তা মনিটরিং করবে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এসএসসি পরীক্ষার নিরাপত্তা সংক্রান্ত এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক থেকে জানা গেছে, এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে কড়া নজরদারি রাখা হবে। কেউ যেন প্রশ্নপত্র ফাঁস বা গুজব ছাড়াতে না পারে সেসব বিষয়ে মনিটরিং করা হবে। নজরদারি করা হবে মোবাইল ব্যাংকিংয়ের ওপরও। কোনো অ্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেন হলে সেটি বন্ধ করে খতিয়ে দেখা হবে। বিশেষ করে ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপে কঠোর নজরদারি বসানো হবে। কোনো আইডি থেকে গুজব ছাড়ালে তাকে আটক করা হবে। সেই সঙ্গে কোনো আইডিতে সন্দেহ হলে তাকে নজরদারির আওতায় আনা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এসএসসি-সমমান পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা হয়েছে। পরীক্ষা চলাকালে কেউ যদি প্রশ্নফাঁস ও তার চেষ্টা করে অথবা এ ধরনের গুজব ছড়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। কারও বিরুদ্ধে অভিযোগ পেলে তাকে আইনের আওতায় আনা হবে। এজন্য আমাদের কঠোর নজরদাবি থাকবে।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করলেন নিপুণ
ঈদ ঘিরে সক্রিয় অপরাধী চক্র, আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
X
Fresh