• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘পিভিসি মালামালের কারণে আগুন ছড়াচ্ছে’

অনলাইন ডেস্ক
  ২১ আগস্ট ২০১৬, ১৬:১৬

পিভিসি (প্লাস্টিক) মালামালের কারণে বসুন্ধরার ছয় তলায় লাগা আগুন ছড়িয়ে পড়ছে। জানালেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমদ খান।

তিনি বলেন, আগুন বর্তমানে ছয় তলায় অবস্থান করছে। পিভিসি সংক্রান্ত অনেক মালামাল আগুনের প্রধান খাদ্য। এছাড়া আগুনে সৃষ্ট অসম্ভব গরমের কারণে কাজ করতে সমস্যা হচ্ছে।

তার ভাষ্য, প্রাথমিকভাবে শুনেছি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। তবে তদন্তের আগে মূল কারণ বলা যাচ্ছে না।

তিনি বলেন, আশা করছি ৩০-৪০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রনে হবে। সবাই দোয়া করেন। আল্লাহর রহমতে যেন আমরা আগের মতো নিজেদের সফলতা প্রমাণ করতে পারি।

রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিংমলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট। এছাড়া বসুন্ধরার নিজস্ব কর্মীরাও আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন। মার্কেটের পেছন দিক দিয়ে ভেতরে পানি দেয়ার চেষ্টা হচ্ছে। তবে বাতাসের কারণে কাজে ব্যাঘাত ঘটছে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মীরা।

মার্কেটের ছয়, সাত, আট ও নয় তলায় আগুন জ্বলছে। শপিংমলের পাঁচ তলায় জুয়েলারির দোকান। ছয় তলায় মোবাইল, জুতা, ব্যাগ, ইলেক্ট্রিক পণ্যের দোকান। সাত তলায় কয়েকটি ব্র্যান্ডের পোশাকের ও জুতার দোকান। আট তলায় ফুড কোর্ট ও সিনেপ্লেক্স অবস্থিত। আর নয় তলায় জেনারেটরের সরঞ্জাম। শপিংমলের বেজমেন্টে একটি সুপার শপ রয়েছে।

রোববার সোয় ১১টায় ছয় তলার সি ব্লকে একটি জুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর থেকেই ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে যাচ্ছেন। অগ্নিকাণ্ডের পর ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় শপিংমল এবং আশেপাশের এলাকা।

এর আগে ২০০৯ সালে বসুন্ধরা সিটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই অগ্নিকাণ্ডে ৭ জন নিহত এবং অর্ধশতাধিক আহত হন।

বসুন্ধরা সিটি বসুন্ধরা গ্রুপের তৈরি দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম শপিংমল৷ এখানে কমপক্ষে দুই হাজার দোকানসহ সিনেমা কমপ্লেক্স, মিনি গেম জোন, কয়েকটি বিশাল হল ও অফিস রয়েছে৷

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh