• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সংখ্যালঘু শিশুদের নিরাপত্তার দাবি কেন্দ্রীয় খেলাঘর আসরের

আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২১, ১৬:০৯
সংখ্যালঘু শিশুদের নিরাপত্তার দাবি কেন্দ্রীয় খেলাঘর আসরের
কেন্দ্রীয় খেলাঘর আসর (ফাইল ছবি)

সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে হামলার ঘটনা এবং পরবর্তীতে দেশের বিভিন্নস্থানে মন্দির ও সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কেন্দ্রীয় খেলাঘর আসর। বুধবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে, কেন্দ্রীয় খেলাঘর দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবিসহ নির্যাতিত হিন্দু পরিবারের শিশুদের নিরাপত্তা দেওয়ার জোর দাবি জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, এ দেশের শিশুদের ঘুম ভাঙে মসজিদের আজান আর মন্দিরের ঘণ্টাধ্বনিতে। এটাই আমাদের কৃষ্টি, এভাবেই এ দেশের শিশুরা বেড়ে ওঠে। কিন্তু দেশের মৌলবাদী গোষ্ঠী এবং স্বার্থান্বেসী মহল হীন স্বার্থ হাসিলের জন্য ধর্মকে হাতিয়ার করে সম্প্রীতি এবং অসাম্প্রদায়িক চেতনার উপর আঘাত হানছে।

বিবৃতিতে আরও বলা হয়, ধর্মীয় উন্মাদনা এবং বিভেদ সৃষ্টির কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে শিশুরা। কোমলমতি শিশুদের মননে নেতিবাচক প্রভাব বিস্তার করছে এবং শিশুরা হচ্ছে ভীত সন্ত্রস্ত, উৎকণ্ঠিত। অন্যদিকে শ্রদ্ধাবোধের জায়গায় অন্য ধর্মের প্রতি সৃষ্টি হচ্ছে বিদ্বেষ।

যে মৌলবাদীগোষ্ঠী হীনস্বার্থ চরিতার্থ করার জন্য ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ অন্যান্য ধর্মালম্বীদের সংবিধান প্রদত্ত ধর্মীয় স্বাধীনতা বিনষ্ট করার প্রক্রিয়ায় লিপ্ত হয়েছে, তাদের কঠোর হস্তে দমন করতে হবে।

খেলাঘর বিশ্বাস করে, আজকের শিশুরাই আগামী বাংলাদেশ নির্মাণের মূলশক্তি। আজকের শিশুদের হাত ধরেই নির্মিত হবে মুক্তিযুদ্ধের চেতনায়, শহীদের স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ। বিজ্ঞানমনস্ক জাতি হিসেবে বিশ্বের বুকে তুলে ধরবে বাংলদেশের লালসবুজ পতাকা।
পি
/এসকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে হত্যা : প্রধান আসামি গ্রেপ্তার
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
চলছে শিল্পী সমিতির নির্বাচন : এফডিসিতে নিরাপত্তা জোরদার
পালিয়ে এলেন মিয়ানমারের আরও ৪৬ সীমান্তরক্ষী
X
Fresh