• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শাহবাগে অবরোধের কারণে রাজধানীতে তীব্র যানজট

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ১৫:২৫
শাহবাগে অবরোধের কারণে রাজধানীতে তীব্র যানজট
অবরোধের কারণে শাহবাগ এলাকায় তীব্র যানজট, ছবি : সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে দুর্গোৎসবকে কেন্দ্র করে মন্দির, মণ্ডপ ও বাড়িঘরে হামলার ঘটনার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে তীব্র যানজটের কারণে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। যদিও দুপুর ২টার পর অবরোধ তুলে নিলে পরিস্থিতি একটু স্বাভাবিক হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, যানবাহন দীর্ঘক্ষণ জ্যামে আটকা থাকার কারণে যাত্রীরা কেউ কেউ নেমে হেঁটে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন। কোনো কোনো যাত্রী আবার দুই তিন ঘণ্টা ধরেই বসে আছেন জ্যাম ছাড়ার অপেক্ষায়। বিপাকে পড়েছেন ব্যক্তিগত গাড়ির যাত্রীরাও। ব্যারিকেড দিয়ে রাস্তা আটকে রাখায় চলাচল করতে পারছে না কোনো যানবাহনই।

জ্যামে আটকা পড়া নাজমা খাতুন নামে একজন বলেন, ‘গত আড়াই ঘণ্টা ধরে বাসে বসে আছি। কখন প্রতিবাদ সমাবেশ শেষ হবে তা বুঝতে পারছি না। বাস থেকে নেমে হেঁটে যাব সে উপায়ও নেই। সবদিকেই রাস্তা বন্ধ।’

শাহবাগ চৌরাস্তায় রাস্তা আটকে প্রতিবাদ সমাবেশ করায় কারণে কাঁটাবন থেকে শাহবাগ এবং মৎস্য ভবন থেকে শাহবাগ সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। রিকশা, সিএনজিচালিত অটোরিকশা, বাস, প্রাইভেটকার, মোটরসাইকেল, মাইক্রোবাস, পিকআপভ্যানসহ সকল প্রকারের যানবাহন মিলিয়ে সৃষ্টি হয় তীব্র এক যানজটের।

আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানিয়ে অটোরিকশাচালক মমিন মিয়া বলেন, ‘ধানমন্ডি থেকে যাত্রী নিয়ে সদরঘাট রওনা হয়েছিলেন। কিন্তু শাহবাগে এসে রাস্তায় আটকে পড়ার কারণে যাত্রী সামান্য ভাড়া দিয়ে নেমে যান। এ ধরনের পরিস্থিতির কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। সিএনজি গ্যাস ও ব্যক্তিগত খাবার খরচ ছাড়া প্রতিদিনের জমা এক হাজার টাকা। এখানে বসে থাকা মানে রোজগার বন্ধ।
ডব্লিউএস/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
রাজধানীতে গ্রেপ্তার ২৭
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh