Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

২৪ ঘণ্টায় টিকা নিলেন আরও ৪ লাখ ৭২ হাজার

২৪ ঘণ্টায় টিকা নিলেন আরও ৪ লাখ ৭২ হাজার
২৪ ঘণ্টায় টিকা নিলেন আরও ৪ লাখ ৭২ হাজার

রাজধানী ঢাকাসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪ লাখ ৭২ হাজার ৭৫০ জন টিকা গ্রহণ করেছেন। এ নিয়ে দেশে টিকাগ্রহীতার সংখ্যা ৫ কোটি ৬৯ লাখ ৭২ হাজার ৩০৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

শনিবার (১৬ অক্টোবর) রাজধানীসহ সারা দেশে টিকা গ্রহণকারীর সংখ্যা মোট ৪ লাখ ৭২ হাজার ৭৫০ জন। তার মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ২৩ জন ও দ্বিতীয় টিকাগ্রহীতা ১ লাখ ৭২ হাজার ৭২৭ জন। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩ কোটি ৮০ লাখ ৪৬ হাজার ৫৫৪ জন এবং দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ৮৯ লাখ ২৫ হাজার ৭৫১ জন।

প্রথম ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ১ লাখ ৩৭ হাজার ৯১২ জন ও নারী ১ লাখ ৫৩ হাজার ৬৯৬ জন। আর দ্বিতীয় ডোজের টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ৯১ হাজার ২৮০ জন ও নারী ৮১ হাজার ৪৪৭ জন। আজ পর্যন্ত দেশে টিকা নিতে মোট নিবন্ধনকারীর সংখ্যা ৫ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ৭৩৪ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৫ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৫২৮ জন ও পাসপোর্টের মাধ্যমে ৭ লাখ ৩৭ হাজার ২০৬ জন নিবন্ধন করেছেন।

উল্লেখ্য, করোনাভাইরাস প্রতিরোধে চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইন্সটিটিউট উৎপাদিত অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকার মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS