• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু আক্রান্ত আরও ১৮৩ জন হাসপাতালে 

আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২১, ১৯:৪৮
ডেঙ্গু, আক্রান্ত, আরও, ১৮৩, জন, হাসপাতালে,   
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় আরও ১৮৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (১৩ অক্টোবর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত রাজধানীতে ১৩২ জন এবং অন্যান্য বিভাগে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫১ জন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন ১৮৩ জনসহ দেশের বিভিন্ন হাসপাতালে ৯০৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭৪০ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ১৬৬ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২১ সালের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ২০ হাজার ৯১২ জন ভর্তি হয়েছেন। একই সময়ে হাসপাতাল থেকে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ হাজার ৯২৪ জন। এ সময়ে মোট মারা গেছেন ৮২ জন। এর মধ্যে জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু হলেও আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে ২৩ জনের মৃত্যু হয়। আর অক্টোবরে এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
ডেঙ্গু প্রতিরোধে একযোগে মাঠে নামছে ডিএসসিসির ৫৪ ওয়ার্ড
সক্ষমতার অভাবে দুই যুগেও ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব হয়নি (ভিডিও)
X
Fresh