Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

আরটিভি নিউজ

  ১৩ অক্টোবর ২০২১, ১৩:৩৫
আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ১৪:২৭

পেছাল ইভ্যালি পরিচালনা কমিটি গঠনে আদেশের দিন

পিছিয়েছে ইভ্যালি পরিচালনা কমিটি গঠনের আদেশের দিন
ফাইল ছবি

পিছিয়ে দেওয়া হয়েছে ইভ্যালি পরিচালনার জন্য কমিটি গঠনের আদেশের দিন। বাণিজ্য মন্ত্রণালয় প্রস্তাবিত দুই সচিবসহ তিনজনের ব্যাকগ্রাউন্ড পর্যালোচনা করে আদালত আগামী সপ্তাহে আদেশ দেবেন বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী সৈয়দ মাহসিব হোসাইন। তবে আদেশের জন্য নির্দিষ্ট কোনো দিন তারিখ দেওয়া হয়নি।

আজ বুধবার (১৩ অক্টোবর) বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ সিদ্ধান্তের কথা জানান।

এর আগে বুধবার সকালে হাইকোর্টের নির্দেশে ইভ্যালি পরিচালনার জন্য দুই সচিবসহ তিনজনের নাম পাঠায় বাণিজ্য মন্ত্রণালয়। যাদের নাম প্রস্তাব করা হয়েছে তারা হলেন- স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন বিভাগের সাবেক সচিব রেজাউল আহসান, ভূমি সংস্কার বোর্ডের সাবেক সচিব ইয়াকুব আলী পাটোয়ারী এবং ভূমি মন্ত্রণালয়ের সাবেক সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী। এরমধ্যে একজনকে কমিটিতে রাখা হবে। এ তালিকা আদালতে দাখিল করেন বাণিজ্য মন্ত্রণালয়ের আইনজীবী তাপস কান্তি বল।

এর আগে মঙ্গলবার ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি পরিচালনার জন্য কমিটি করে দেওয়ার সিদ্ধান্ত জানান হাইকোর্ট। একজন অবসরপ্রাপ্ত বিচারপতি, একজন সচিব, চার্টার্ড অ্যাকাউনটেন্ট ও একজন আইনজীবীর সমন্বয়ে কমিটি গঠন করার কথা বলা হয়।

শুনানিতে আদালত আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, ‘কোম্পানির দু’জন সদস্য, দু’জনই কারাগারে। কীভাবে বোর্ড মিটিং হবে? বোর্ড মিটিং করতে গেলেও তা করা যাচ্ছে না। বোর্ড মিটিং না করতে পারলে টাকা কোথায় কী আছে, সে বিষয়েও জানা যাচ্ছে না। সাবেক বিচারপতি, সচিব ও চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসহ চারজন রাখা যেতে পারে। বেসরকারি কোম্পানিতে চারজনের বেশি সদস্যের দরকার নেই।’

উল্লেখ্য, গেল ৩০ সেপ্টেম্বর ইভ্যালির সব নথি তলব করেছিলেন হাইকোর্ট। জয়েন্ট স্টক কোম্পানির রেজিস্ট্রার ১১ অক্টোবর বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চে সব নথি দাখিল করেন।

ডব্লিউ/এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS