• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বীর মুক্তিযোদ্ধাদের রুপার মেডেল দেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২১, ২২:২১
বীর মুক্তিযোদ্ধাদের রুপার মেডেল দেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির
বীর মুক্তিযোদ্ধাদের রুপার মেডেল দেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বীর মুক্তিযোদ্ধাদের অবদানের স্বীকৃতিস্বরূপ একটি করে রুপার মেডেল দেওয়ার সুপারিশ করেছে।

রোববার (১০ অক্টোবর) বিকেলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বলা হয়, কমিটির সভাপতি শাজাহান খান বলেছেন, ‘সরকার সব মুক্তিযোদ্ধাকে স্মার্ট আইডি কার্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আমরা সুপারিশ করেছি আইডি কার্ডের পাশাপাশি তাদের ত্যাগের জন্য সম্মানসূচক একটি করে রুপার মেডেল দেওয়ার। মন্ত্রণালয় এ বিষয়ে ব্যবস্থা নেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাধীনতা যুদ্ধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের অবদান স্মরণ করে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাকে নিজ নিজ মুক্তিযোদ্ধা নম্বর সংবলিত একটি করে রুপার তৈরি পদক প্রদানের সুপারিশ করা হয়েছে। বৈঠকে মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের জমি সরকারি প্রতিষ্ঠানের কাছে বেশি বিক্রির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বিশেষ অনুমতি নেওয়ার সুপারিশ করেছে।

এ ছাড়া, কল্যাণ ট্রাস্টের অপ্রয়োজনীয় সম্পত্তি অর্থ মন্ত্রণালয়ের কাছে বিক্রয়ের লক্ষ্যে যৌক্তিক মূল্যের বিবরণীসহ প্রধানমন্ত্রীর কাছে একটি সারসংক্ষেপ পাঠানোর সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য মুক্তিযুদ্ধমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, রাজি উদ্দিন আহমেদ, কাজী ফিরোজ রশীদ ও মোছলেম উদ্দিন আহমদ।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন বীর মুক্তিযোদ্ধারা
আব্দুল হাইয়ের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
এমপিদের বাসা ভাড়া বাড়ানোর সুপারিশ করল সংসদীয় কমিটি
বীর মুক্তিযোদ্ধা কোহিনূর বেগম মারা গেছেন
X
Fresh