Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৪ কার্তিক ১৪২৮

রফিকুল হক দাদু ভাইয়ের মৃত্যুতে আরডিআরএফ’র শোক

রফিকুল হক দাদু ভাই
রফিকুল হক দাদু ভাই

দৈনিক যুগান্তরের ফিচার এডিটর প্রবীণ সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের মৃত্যুতে গভীর শোক জানিয়েছে রংপুর ডিভিশনাল রিপোর্টার্স ফোরাম- আরডিআরএফ। শোকবার্তায় মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

ফোরামের সভাপতি সৈয়দ আতিক বলেন, দাদু ভাই আমাদের ইতিহাসের সাক্ষী। তিনি আমাদের অভিভাবক ছিলেন। শিশুসাহিত্য বিকশিত হয়েছে তার হাত ধরে।

ফোরামের সাধারণ সম্পাদক আপেল শাহরিয়ার বলেন, শিশু সাহিত্যের প্রধান তারকার পতন ঘটলো। তার সাহিত্য আজীবন পাঠকের মনে-মননে বিরাজ করবে।

রোববার (১০ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে তিনি রাজধানীর মুগদার নিজ বাসায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। সবশেষ তিনি দৈনিক যুগান্তরের ফিচার এডিটর ছিলেন। মৃত্যুর আগে তিনি স্ট্রোক করেন। আজ বাদ আসর যমুনা ফিউচার পার্ক জামে মসজিদে তার জানাজা পড়ান ইমাম ও খতিব মুফতি ইয়াকুব শরীফ। দ্বিতীয় জানাজা শেষে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

রফিকুল হকের জন্ম ১৯৩৭ সালের ৮ জানুয়ারি রংপুরের কামালকাচনায়। তার দুই ছেলে এক মেয়ে। বাংলা শিশুসাহিত্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য রফিকুল হক দাদুভাই ২০০৯ সালে বাংলা একাডেমি পুরস্কার, একই বছর বাংলাদেশ শিশু একাডেমি পুরস্কার, অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার, চন্দ্রাবতী একাডেমি পুরস্কার, নিখিল ভারত শিশুসাহিত্য পুরস্কারসহ দেশে ও দেশের বাইরে বিভিন্ন পুরস্কার লাভ করেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS