• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২১১

আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২১, ২০:০৫
ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২১১
ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২১১

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জন মারা গেছেন এবং ২১১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ৭৬ জনের মৃত্যু হলো। চলতি বছরে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে দেশের সবশেষ পরিস্থিতি নিয়ে রোববার (১০ অক্টোবর) বিকেলে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৬৪ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৪৭ জন। চলতি বছরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২০ হাজার ১২৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, অক্টোবরের ১০ দিনে ১৯৩২ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং জুন মাসে ২৭২ জন ও মে মাসে ৪৩ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

অধিদপ্তর আরও জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৯৬৭ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪১টি হাসপাতালে ৭৯৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ১৭২ জন রোগী ভর্তি আছেন।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চরফ্যাশনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
জানাজা শেষে ফেরার পথে সড়কে মা-ছেলের মৃত্যু 
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
X
Fresh