Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

অক্টোবরের প্রথম সপ্তাহে ১৫০০ ডেঙ্গু রোগী হাসপাতালে

অক্টোবরের, প্রথম, সপ্তাহে, ১৫০০, ডেঙ্গু, রোগী, হাসপাতালে,
ফাইল ছবি

অক্টোবরের প্রথম সাতদিনে ১৫০০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে মারা গেছেন চারজন ডেঙ্গু রোগী। শুক্রবার (৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে আরও ১৫০ জন ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে শুক্রবার (৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত রাজধানীতে ১৩৭ জন এবং অন্যান্য বিভাগে নতুন ভর্তি হয়েছেন ১৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন ১৫০ জনসহ দেশের বিভিন্ন হাসপাতালে ৮৮৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি ৪১টি হাসপাতালে ৭২৯ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালগুলোতে ১৫৭ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২১ সালের ১ জানুয়ারি থেকে বৃহস্পতিবার (৮ অক্টোবর) পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৯ হাজার ৬৯৪ জন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে হাসপাতাল থেকে সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৭৩৫ জন। এ সময়ে মোট মারা গেছেন ৭৩ জন।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) তথ্যমতে, দেশে জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ডেঙ্গুতে ১২ জনের মৃত্যু হলেও আগস্টে ৩৩ জন ও সেপ্টেম্বরে ২৩ জনের মৃত্যু হয়। আর অক্টোবরে এখন পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়।

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS