• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

এসএসসির সিলেবাস নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ০৬ অক্টোবর ২০২১, ১৩:৩২
এসএসসির সিলেবাস নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি (ফাইল ছবি)

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, আগামী বছরের এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে। তার ওপরে পাঠদান শেষে পাবলিক পরীক্ষা নেয়া হবে। শিক্ষার্থীরা আন্দোলন করলেও সেটি আর সংক্ষিপ্ত করার সুযোগ নেই।

বুধবার (৬ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা শেষে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে চলতি বছর ও আগামী বছরের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস সংক্ষিপ্ত করা হয়েছে।সিলেবাস শেষ করেই পরীক্ষা আয়োজন করা হবে। সংক্ষিপ্ত সিলেবাস আরো সংক্ষিপ্তকরণের জন্য কেউ আন্দোলন করলে সেটিকে আমলে নেয়া হবে না। তার চাইতে ক্লাসে পাঠদানের প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন তিনি।

ডা. দীপু মনি বলেন, টিআইবির প্রতিবেদন আমরা দেখেছি, এ বিষয়ে আমরা পর্যবেক্ষণ করছি। দ্রুত সময়ের মধ্যে টিআইবির প্রতিবেদন বন্দিনী সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করা হবে। সেখানে এ বিষয়ে সার্বিক বিষয় তুলে ধরা হবে।

এর আগে চক্ষু চিকিৎসা ও ডায়াবেটিস পরীক্ষা উদ্বোধন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, পত্রিকা খুললেই শুধু নেগেটিভ নিউজ চোখে পড়ে। এতে করে মানুষের আত্মবিশ্বাস কমে যায়। সে কারণে নেগেটিভ নিউজের পাশাপাশি পজিটিভ নিউজকে গুরুত্ব দিয়ে তা প্রকাশ করতে হবে। মানুষ সকালে ঘুম থেকে উঠে পজিটিভ নিউজ পড়লে তার দিনটি ভালো কাটবে, দিনে ভালো একটি কাজ করার উৎসাহ তৈরি হবে।

এমআই/এসকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে : সমাজকল্যাণমন্ত্রী
শিশুখাদ্যে মাত্রাতিরিক্ত চিনি, পরীক্ষা করবে বিএফএসএ
টেস্ট পরীক্ষার নামে অতিরিক্ত ফি নিলেই ব্যবস্থা
X
Fresh