• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘স্বাধীনতা ও গণতন্ত্র ধ্বংস করতেই ২১ আগস্টের হামলা’

অনলাইন ডেস্ক
  ২০ আগস্ট ২০১৬, ২০:২৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একুশে আগস্টের গ্রেনেড হামলার মূল লক্ষ্য ছিল দেশের স্বাধীনতা, গণতন্ত্র, শান্তি ও উন্নয়নের ধারাকে স্তব্ধ করা। বাংলাদেশকে নেতৃত্বশূন্য করে হত্যা, ষড়যন্ত্র, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি ও দুঃশাসনকে চিরস্থায়ী করা। মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করা।

২১শে আগস্ট উপলক্ষে দেয়া বাণীতে শনিবার এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, একুশে আগস্টের হামলাকারী, পরিকল্পনাকারী, নির্দেশদাতা এবং তাদের মদদদাতাদের সুষ্ঠু বিচার হবে। এর মাধ্যমে দেশ থেকে হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের চির অবসান হবে। আইনের শাসন সুপ্রতিষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদকে সমূলে উপড়ে ফেলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত করাই আমাদের লক্ষ্য।

আওয়ামী লীগ সভাপতি বলেন, এ ধরনের নারকীয় হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে বিচার করা তৎকালীন সরকারের নৈতিক দায়িত্ব ছিল। কিন্তু তারা হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার করার বদলে রক্ষার জন্য আপ্রাণ চেষ্টা করে। হামলাকারীদের পালিয়ে যাওয়ার সুযোগ করে দেয়।

তিনি বলেন, অনেক আলামত ধ্বংস করে তদন্তের নামে এই নারকীয় ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চলে। জনগণকে ধোঁকা দিতে জজ মিয়া নাটক সাজায়। কিন্তু সত্য কখনো চাপা থাকে না। পরবর্তীতে তদন্তে বেরিয়ে আসে বিএনপি-জামায়াত জোটের অনেক কুশীলব এই হামলার সঙ্গে সরাসরি জড়িত ছিল।

প্রধানমন্ত্রী এ ঘটনায় শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আরোগ্য কামনা করেন।

শোককে শক্তিতে পরিণত করে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ হবার আহবান জানান শেখ হাসিনা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh