• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রেমের ফাঁদে ফেলে নারীকে হত্যা

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:৩৫
নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রেমের ফাঁদে ফেলে নারীকে হত্যা
ছবি: সংগৃহীত

২০ সেপ্টেম্বরের সাভারে ইউনিয়ন পরিষদের নির্বাচনে জেতার জন্য প্রতিপক্ষকে ফাঁসানোর উদ্দেশে হত্যা করা হয় নিরপরাধ এক নারীকে। মাত্র ৫ হাজার টাকার বিনিময়ে হত্যার শিকার হন পারুল বেগম নামের ওই নারী। হত্যার পর প্রতিপক্ষের এনআইডি কার্ডও রেখে আসা হয় পরিকল্পনা অনুযায়ী। তবুও শেষ রক্ষা হয়নি।

রোববার এই ঘটনার মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

গেল ৮ সেপ্টেম্বর ঢাকার সাভারের বক্তারপুরে খুন হন পারুল বেগম। সাভার থানা পুলিশ মামলাটি ১১ দিন তদন্তের পর স্ব-উদ্যোগে মামলাটির তদন্ত শুরু করে পিবিআই। মরদেহের কাছ থেকে পাওয়া যায় বিল্লাল সরদার নামের এক ব্যক্তির এনআইডি কার্ড। অথচ তিনি ঘটনাস্থলেই ছিলেন না। পরে গ্রেপ্তার করা হয় বিল্লাল সরদারের রাজনৈতিক প্রতিপক্ষ হালিম হাওলাদারকে।

গ্রেপ্তারের পর হালিম হাওলাদার জানান, ২০ সেপ্টেম্বরের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার হিসেবে নিজে জয়ী হওয়ার জন্য প্রতিপক্ষ বিল্লাল সরদারকে ফাঁসানোর পরিকল্পনা করেন। সে অনুসারেই পারুল বেগমকে হত্যার পর বিল্লাল সরদারের এনআইডি কার্ড রাখা হয় ঘটনাস্থলে।

বনজ কুমার মজুমদার সংবাদ সমেম্লনে আচ বলেন, মামলাটি তদন্তকালে এনআইডি কার্ডের সূত্র ধরে মামলার ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িত মূল ঘাতক মো. জামাল হাওলাদার ওরফে সামাদুজ্জামানকে (৫০) গত ২২ সেপ্টেম্বর রাতে ও পরদিন হত্যা পরিকল্পনার সহযোগী দর্জি মাস্টার মশিউর রহমান ওরফে মিলন কবিরাজ (৪৬) মিরপুর দারুস সালাম এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তারা দুজন আদালতে ফৌজদারি কার্যবিধি মোতাবেক আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি প্রদান করেছেন।

সর্বশেষ সোমবার (২৬ সেপ্টেম্বর) হত্যার মূল পরিকল্পনাকারী হালিম হাওলাদারকে (৫২) বাগেরহাট জেলার মোংলা থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামি হালিম হাওলাদারের বাড়ি বাগেরহাট মোংলার পশ্চিম মচিলা। তিনি মোংলা থানার ৬ নং চিলা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বিল্লাল সরদারকে একটি হত্যাকাণ্ডে ঘটিয়ে ফাঁসানোর পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী হত্যাকাণ্ডের আনুমানিক ২০ দিন আগে হালিম মেম্বার ঘাতক জামালের সঙ্গে মোংলায় দেখা করেন। ৩০ হাজার টাকায় একটি মরদেহ ফেলার চুক্তি হয়। অগ্রিম দেওয়া হয় ৫ হাজার। শর্ত থাকে যে, প্রতিপক্ষ মেম্বারপ্রার্থী বিল্লাল সরদারের এনআইডির ফটোকপি ফেলে যেতে হবে হত্যাকাণ্ডের স্থানে। সেজন্য হালিম নিজেই বিল্লালের এনআইডি কপি সংগ্রহ করে খুনি জামালের হাতে দেন।

তিনি আরও বলেন, ঘাতক জামাল তার বন্ধু দর্জি মাস্টার মশিউর রহমান ওরফে মিলন কবিরাজের সঙ্গে যোগাযোগ করেন। তার কথা মতো পূর্বপরিচিত ও কথিত বান্ধবী পারুল বেগমকে টার্গেট করেন জামাল। পারুল বেগম বাচ্চাদের জামাকাপড় তৈরি করে নিজেই ফেরি করে বিক্রি করতেন। ঘাতক জামাল পারুল বেগমের সঙ্গে প্রেমের অভিনয় করে তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে সাভারের বক্তারপুরে স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া নিতে প্রলুব্ধ করেন। তারা স্বামী-স্ত্রী পরিচয়ে গত ৭ সেপ্টেম্বর ঢাকার সাভারের বক্তারপুর নামা বাজার এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে ওঠেন। পরিকল্পনামতে ওই রাতেই পারুল বেগমকে ভাড়াটে খুনি জামাল হাওলাদার গলায় জলপাই রঙের ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে হত্যা করেন। পরে লাশের পাশে বিল্লাল সরদারের এনআইডি কার্ডের ফটোকপি ফেলে রেখে যান।

বনজ কুমার মজুমদার বলেন, এনআইডি’র সূত্র ধরে পিবিআই’র তদন্ত দল বিল্লাল সরদারকে খুঁজে পায় এবং তার ব্যাপারে তদন্ত করে নিশ্চিত হয় যে, তিনি হত্যাকাণ্ডের সাথে জড়িত নন। তার সাথে যোগাযোগ করে তদন্ত দল জানতে চায় তার কোনো শত্রু রয়েছে কি না, যে তাকে হত্যা মামলায় ফাঁসাতে পারে? তখন তিনি তার প্রতিপক্ষ মেম্বারপ্রার্থী হালিম হাওলাদারসহ কয়েকজনের নাম জানান। তদন্ত দল জানতে পারে এ হত্যাকাণ্ডের আগে-পরে হালিম হাওলাদারের সঙ্গে ঢাকায় অবস্থানরত একজন সন্দিগ্ধ ব্যক্তির খুব ঘন ঘন যোগাযোগ হয়। সন্দিগ্ধ ওই ব্যক্তির ব্যাপারে অনুসন্ধান করে ঘাতক জামাল হাওলাদার ওরফে সামাদুজ্জামানের পরিচয় নিশ্চিত হয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জামালের ছবি সাভারে ভাড়া বাসার কেয়ারটেকারকে দেখালে তিনি জামালকে শনাক্ত করেন।

তিনি বলেন, জামাল জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন এবং এ পরিকল্পনায় জড়িত হালিম মেম্বারসহ সকলের নাম প্রকাশ করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। গ্রেপ্তার অপর সহযোগী পরিকল্পনাকারী দর্জি মাস্টার মিলন কবিরাজও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পিবিআই নিশ্চিত হয়ে মূল পরিকল্পনাকারী বাগেরহাটের মোংলা থানার চিলা ইউনিয়নের মেম্বার প্রার্থী হালিম হাওলাদারকে গ্রেপ্তার করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জেল থেকে তাড়াতাড়ি বের হওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
মোটরসাইকেল কিনে না দেওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা
ঈদে মেয়ে ও জামাইকে কাপড় দিতে না পেরে আত্মহত্যা
মালয়েশিয়ায় বাংলাদেশিকে হত্যা করল আরেক বাংলাদেশি
X
Fresh