• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নির্বাচন কমিশনকে ইভিএম ব্যবহারে আ.লীগের আহ্বান (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মে ২০১৭, ১৫:০৮

আসছে জাতীয় নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম ব্যবহার করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীতে শনিবার দুপুরে মহানগর নাট্যমঞ্চের কাজী বশির উদ্দিন মিলনায়তনে বাংলাদেশ চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারি সমিতির সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ইভিএম পদ্ধতি একটি আধুনিক পদ্ধতি। প্রযুক্তিগতভাবে এতে কোনো ভুল হবার সম্ভাবনা নেই। এই পদ্ধতিতে নির্বাচন হলে নির্ভুল এবং নিরপেক্ষ ফলাফল পাওয়া যাবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, কোনো কিছু ভালো করতে গেলেই বিএনপি বলে মানি না, মানবো না। ইভিএমের মতো একটি পদ্ধতির বিরোধিতা বিএনপি করে যাচ্ছে। তবে নির্বাচন কমিশন এটার এটা সিদ্ধান্ত নেবে। কিন্তু আওয়ামী লীগ ইভিএমের পক্ষে। এটি দেশবাসী এবং নির্বাচন কমিশনকে জানানোর অধিকার আমাদের রয়েছে।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় নির্বাচনে ইভিএম ব্যবহারের প্রস্তাব করেছেন। আমরাও তা সমর্থন করেছি।

আওয়ামী লীগের ভিশন-২০২১ এবং ভিশন-২০৪১ অনুকরণ করে আরেকটা ‘নকল ভিশন-২০৩০’ হয়ে গেছে জানিয়ে ওবায়দুল কাদের আরো বলেন, খালেদা জিয়া একটি নকল ভিশন দিয়েছেন। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা উগ্রবাদীদের নিয়ে এ ভিশনে কিছু নেই। সাম্প্রদায়িকতার কোনো কথা নেই। তার মানে, এ দেশে জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা উগ্রবাদীদের পৃষ্ঠপোষকতা করছে বিএনপি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মোস্তফা জালাল মহিউদ্দিন, এ কে এম এনামুল হক শামীম।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh