• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হারানো মোবাইল খুঁজে বের করাই এই এএসআই’র কাজ  

আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২১, ১৬:০৭
হারানো মোবাইল খুঁজে বের করাই এই এএসআই’র কাজ  
এএসআই আব্দুল কাদের, ছবি: সংগৃহীত

পুলিশের চাকরিকে তিনি নিয়েছেন জনগণের সেবা হিসেবে। তাইতো মানুষের কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন বাঁধাহীন ভাবে। বলছি গুলশান থানার এএসআই আব্দুল কাদেরের কথা।

যাকে কেউ ডাকেন মোবাইল কাদের আবার কেউবা মোবাইলের যাদুকর। কর্মজীবনে তিনি ছিনতাই অথবা হারিয়ে যাওয়া অন্তত তিন হাজার মোবাইল খুঁজে পৌঁছে দিয়েছেন প্রকৃত মালিকদের কাছে।

২০০৫ সালে পুলিশের কনস্টেবল হিসেবে কর্মজীবন শুরুর করেন তিনি। চাকরি জীবনে তিনি মানুষের ব্যতিক্রমী এক সমস্যা সমাধানের অন্যতম নির্ভর ব্যক্তি হয়ে উঠেছেন। কারো মোবাইল ফোন হারিয়ে গেলেই ডাক পড়ে তার। দীর্ঘ ষোলো বছরের চাকরির জীবনে অর্ধেক সময় পার করেছেন মোবাইল উদ্ধারে। মোবাইলের বাজারমূল্য তার কাছে গুরুত্বপূর্ণ নয় মোবাইল খুঁজে বের করাই তার প্রধান কাজ।

এ বিষয়ে এএসআই আব্দুল কাদের বলেন, অনেক রিকশাচালক এবং শ্রমিকরা তাদের হারানো ফোন উদ্ধারের আশায় আমার কাছে এসে জিডি করেন। আমিও গুরুত্বের সঙ্গে তাদের ফোন উদ্ধারে চেষ্টা করি। অনেক দামি জিনিস হারানোর চাইতে মোবাইল হারানোর কষ্ট অনেক বেশি। জিডি করার পর ফোন উদ্ধার করে ভুক্তভোগীকে ফোন দিলে তারা বিশ্বাসই করতে চায় না।

২০১৩ সাল থেকে প্রায় তিন হাজার হারানো মোবাইল উদ্ধার করেছেন তিনি। বিগত আড়াই বছরে শুধু গুলশান থানার জিডির বিপরীতে ৬০০ মোবাইল গ্রাহককে ফিরিয়ে দিয়েছেন এই পুলিশ সদস্য।

শুধু গুলশান নয় হারানো মোবাইল খুঁজে পেতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন ভুক্তভোগীরা। তার এমন ব্যতিক্রমী কাজের জন্য পুলিশ থেকে ১৬ বার পুরস্কৃত হয়েছেন।

জেএইচ/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্লেষণী গোয়েন্দা প্রতিবেদন দাখিল করে পুরস্কার পেলেন পুলিশ কর্মকর্তা
বাংলাদেশকে সমৃদ্ধ ও নিরাপদে রাখতে পুলিশ সচেষ্ট থাকবে : রাষ্ট্রপতি  
৩৩ হারানো মোবাইল উদ্ধার, প্রকৃত মালিকের কাছে হস্তান্তর
৮ শতাধিক এসআই নেবে পুলিশ
X
Fresh