Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

বাংলাদেশ মেধাবীসম্পন্ন দেশ: নৌপ্রতিমন্ত্রী 

বাংলাদেশ মেধাবীসম্পন্ন দেশ: নৌপ্রতিমন্ত্রী 
নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ অত‍্যন্ত মেধাবীসম্পন্ন দেশ। অনেক মেধাবী দেশের বাইরে চলে যাচ্ছে। কিন্তু দেশে মেধার ঘাটতি নেই। শুক্রবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে দেশ বরেণ্য বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। স্মরণসভার আয়োজন করে সাংস্কৃতিক ও সমাজকল‍্যাণ সংগঠন নাট‍্যসভা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত‍্যা করার পর আমরা অন্ধকারে চলে গিয়েছিলাম। বরেণ‍্য ব‍্যক্তিদের তখন সম্মান ছিল না। বরেণ‍্য ব‍্যক্তিদের পুঁজি হিসেবে ব‍্যবহার করা হতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আলোর পথ দেখাচ্ছেন। তার হাত ধরে দেশ এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, করোনায় অনেক বরেণ‍্য ব‍্যক্তিকে হারিয়েছি। বরেণ‍্য ব‍্যক্তিদের জীবনী পরবর্তী প্রজন্ম জানতে পারে না। এজন্য বরেণ‍্য ব‍্যক্তিদের জীবনী প্রকাশ করতে হবে।

সংগঠনের চেয়ারম‍্যান শহীদুল হক খানের সঞ্চালনায় এবং

সাবেক তথ‍্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব‍্য রাখেন প্রয়াত ফকির আলমগীর পত্নী সুরাইয়া আলমগীর বনলক্ষী, নৌপরিবহন

মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আব্দুস সামাদ ফারুক, নাট‍্য ব‍্যক্তিত্ব ম হামিদ, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চলচ্চিত্র পরিচালক ছটকু আহমেদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা এবং চিত্রনায়িকা অরুনা বিশ্বাস।

জেএইচ/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS