• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ নিয়ে নির্দেশনা

আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২১, ২৩:৪৬
অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ নিয়ে নির্দেশনা
ফাইল ছবি

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার টিকার প্রথম ডোজ যারা নিয়েছেন, তারা টিকার দ্বিতীয় ডোজ যে কোনো কেন্দ্র থেকে নিতে পারবেন। তবে এক্ষেত্রে টিকাগ্রহীতাকে কেন্দ্রে গিয়ে টিকা কার্ড দেখাতে হবে।

আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যেই বিভিন্ন কেন্দ্রে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ দেওয়া শেষ করার নির্দেশনা দিয়ে একথা বলেছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের সম্প্রসারিত টিকাদান কর্মসূচির থেকে বিভিন্ন সিটি করপোরেশনকে এমন নির্দেশনা দিয়ে চিঠি পাঠানো হয়েছে।

সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তাদের পাঠানো চিঠিতে বলা হয়, “গত ৭ ফেব্রুয়ারি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনাভাইরাসের টিকাদান হলেও টিকা সরবরাহে স্বল্পতার কারণে নিবন্ধনকারী জনগোষ্ঠীর একটি বড় অংশ প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষায় আছেন। বর্তমানে এই টিকার পর্যাপ্ত সরবরাহ থাকায় দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণ জনগণকে দ্রুত এই টিকা দেওয়ার এই পদক্ষেপ নেওয়া প্রয়োজন।”

চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী ও পরিবার কল্যাণ সহকারীরা বাড়ি পরিদর্শনের সময় দ্বিতীয় ডোজ টিকা থেকে বাদ পড়া ব্যক্তিদের টিকার কথা জানাবেন এবং দ্রুত টিকা নিতে উৎসাহিত করবেন।

সরবরাহ করা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা থেকে দ্বিতীয় ডোজ দেওয়ার পাশাপাশি প্রথম ডোজ টিকাও দিতে হবে এবং আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে অবশ্যই প্রথম ডোজের টিকা দেওয়া শেষ করতে হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিকা নিতে স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট লাগবে হজযাত্রীদের 
ক্যানসারের টিকাও সম্ভব করতে পারে নতুন প্রযুক্তি
ঈদের ছুটিতে ২ হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রীর ঝটিকা পরিদর্শন
করোনায় আরও একজনের মৃত্যু
X
Fresh