• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

খালেদার আদালত পরিবর্তনের শুনানি সোমবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ মে ২০১৭, ১৭:১২

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালত পরিবর্তনের আবেদনের শুনানি সোমবার। জানালেন তার আইনজীবী জাকির হোসেন ভূঁইয়া।

রোববার বিচারপতি মো. শওকত হোসাইন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জাকির হোসেন বলেন, গেলো ২৬ এপ্রিল জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারকের প্রতি অনাস্থা জানিয়ে আবেদন করেন খালেদা জিয়া। তার পক্ষে আইনজীবীরা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন।

তিনি বলেন বলেন, মামলাটি বর্তমানে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লার আদালতে বিচারাধীন। তিনি এক সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইন শাখার পরিচালক ছিলেন। ওই সময় তিনি মামলার বিভিন্ন বিষয়ে দেখভাল করেছিলেন। তাই এই বিচারকের কাছে খালেদা জিয়া ন্যায় বিচার পাবেন না।

গেলো ১৩ এপ্রিল আদালত পরিবর্তন চেয়ে বিচারিক আদালতে আবেদন করা হয়। বিচারক কামরুল হোসেন মোল্লা আবেদন খারিজ করে দিয়ে হাইকোর্ট থেকে আদেশ নিয়ে আসতে বলেন। ফলে নিম্ন আদালতের সেই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে এই রিভিশন আবেদন দায়ে করা হয়েছে।

এর আগে গেলো ৮ মার্চ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা বকশীবাজারে বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত থেকে ঢাকার সিনিয়র বিশেষ জজ-৩ কামরুল হোসেন মোল্লার আদালতে স্থানান্তরের নির্দেশ দেয়া হয়। একইসঙ্গে মামলাটি ৬০ দিনের মধ্যে নিষ্পত্তিরও আদেশ দেন হাইকোর্ট।

এইচটি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh