• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অর্ধেক বাস চালুর সিদ্ধান্তে মালিক সমিতির প্রতিক্রিয়া

আরটিভি নিউজ

  ০৯ আগস্ট ২০২১, ১৩:৪৮
অর্ধেক বাস চালুর সিদ্ধান্তে মালিক সমিতির প্রতিক্রিয়া
অর্ধেক বাস চালুর সিদ্ধান্তে মালিক সমিতির প্রতিক্রিয়া

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি জানিয়েছে, সরকারের নির্দেশনা অনুযায়ী অর্ধেক বাস চললে পরিবহন সংকট দেখা দেবে। সড়কে অর্ধেক বাস চললে যাত্রীদের চাপে সংক্রমণ আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই অবিলম্বে এই সিদ্ধান্ত পরিবর্তন করতে হবে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (৯ আগস্ট) দুপুরে সংগঠনটি একথা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (৮ আগস্ট) করোনাভাইরাস সংক্রমণরোধে সরকার বিধিনিষেধ শিথিল করে আগামী ১১ আগস্ট থেকে গণপরিবহন চলাচল করার অনুমতি দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।
প্রজ্ঞাপনে বলা হয়েছে যে, গাড়ির আসন সংখ্যার সমান সংখ্যক যাত্রী অর্থ্যাৎ যত সিট তত যাত্রী নিয়ে চলাচল করবে। এজন্য আমরা সরকারের নির্দেশনা মেনেই বর্ধিত ভাড়া না নিয়ে আগের ভাড়ায় গাড়ি চালানোর সিদ্ধান্ত নিয়েছি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঢাকাসহ দেশের সকল পরিবহন মালিকদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। কিন্তু প্রজ্ঞাপনের একটি অংশে বলা হয়েছে, মোট পরিবহন সংখ্যার অর্ধেক চলাচল করবে। এক্ষেত্রে এক মালিকের কয়টি গাড়ি আছে বা কতটি গাড়ি চলাচল করছে দেশব্যাপী এ বিষয়টি নির্ণয় করা একদিকে যেমন কঠিন হবে অন্যদিকে শ্রমিকরাও বেকার থাকবে। তাদের কষ্ট লাঘব হবে না। মালিকেরাও ব্যবসায়িকভাবে চরম ক্ষতিগ্রস্ত হবে। তাছাড়া দীর্ঘদিন পরে গাড়ি চালু হবে, যার একটি মাত্র গাড়ি আছে তার অবস্থার কী হবে।

এসব দিক বিবেচনা করে মোট পরিবহন সংখ্যার অর্ধেক গাড়ি চলাচলের সিদ্ধান্ত পরিবর্তন করে সকল গাড়ি চলাচলের সিদ্ধান্ত গ্রহণের দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ পণ্যের মূল্য বেঁধে দেওয়া অযৌক্তিক : দোকান মালিক সমিতি
রেস্তোরাঁয় অভিযান একটু বাড়াবাড়ি : মালিক সমিতি
ক্যানসার চিকিৎসায় নতুন ট্যাবলেট আনছে ভারত, দাম হাতের নাগালেই
করোনা টিকায় স্নায়ুতে দেখা দিতে পারে জটিল পার্শ্বপ্রতিক্রিয়া!
X
Fresh