• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

'পাল্টে যাবে দক্ষিণ এশিয়া'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০১৭, ১৯:২৯

দক্ষিণ এশীয় স্যাটেলাইট, এ অঞ্চলের মানুষকে বিভিন্ন ইস্যুতে পরস্পরের সঙ্গে সম্পৃক্ত করবে। এর আগে বাংলাদেশ ও ভারত একসঙ্গে কাজ করে বেশকিছু বিষয়ে সফল হয়েছে। এই স্যাটেলাইট উৎক্ষেপণেও আমরা সফল হবো। এ স্যাটেলাইট এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থাকে বদলে দেবে। পাল্টে যাবে দক্ষিণ এশিয়ার চেহারা। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ এশীয় স্যাটেলাইট উৎক্ষেপণ উপলক্ষে আয়োজিত ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কনফারেন্সে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ নেপাল, ভুটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের রাষ্ট্র ও সরকারপ্রধানরা অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, ভারত সফরে আমাকে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানাই। ওই সফরে দ্বিপাক্ষিক আলোচনা এবং দুই দেশের মধ্যে চুক্তি ও সমঝোতা স্মারক দুই দেশের সম্পর্কে নতুন দিক উন্মোচন করেছে। আজ নরেন্দ্র মোদির সঙ্গে আবারও যুক্ত হয়ে কথা বলতে পেরে আমি আনন্দিত।

তিনি বলেন, কিছুদিন আগেই আমরা দুই দেশের মধ্যে মহাকাশ বিষয়ক চুক্তি সই করেছি। আমরা ভূমি ও পানির পাশাপাশি মহাকাশেও এখন সহযোগিতার ক্ষেত্র তৈরি করেছি। ভবিষ্যতে এই স্যাটেলাইট সহযোগিতার মাত্রা আরও বাড়াবে বলেও আশা করছি। দক্ষিণ এশিয়ায় শান্তি নিশ্চিত করতে আমরা এই অঞ্চলের সব দেশের মধ্যে সহযোগিতার হাত বাড়াতে চাই।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh