Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

টিকা না নিলে বের হওয়া যাবে না ঘর থেকে 

টিকা না নিলে বের হওয়া যাবে না ঘর থেকে 
ফাইল ছবি

চলমান কঠোর বিধি-নিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে। এরপরই দোকানপাট খুল দেওয়াসহ চালু করে দেওয়া হবে গণপরিবহন। ১১ আগস্ট থেকে বিধি নিষেধ তুলে দেওয়ার ঘোষণা হলেও ১৮ বছরের ঊর্ধ্বে টিকা না নেওয়া কোনো ব্যক্তি ঘরের বাইরে বের হবে পারবেন না। তাকে টিকা নিয়েই ঘরের বাইরে বের হতে হবে।

মঙ্গলবার (৩ আগস্ট) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে করোনাভাইরাস পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মন্ত্রী বলেন, ১৮ বছরের ঊর্ধ্বে যারা টিকা নিয়েছেন, শুধুমাত্র তারাই ঘর থেকে হতে পারবেন। টিকা নেওয়ায় ব্যতীত কেউ মুভমেন্ট করলে তাকে শাস্তির মুখোমুখি হতে হবে।

তিনি বলেন, অবশ্যই সবাইকে ভ্যাকসিন নিতে হবে। দেশব্যাপী ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ১১ তারিখ থেকে কঠোরভাবে আইন প্রয়োগ করবে। টিকা ছাড়া ১৮ বছরের বেশি কেউ চলাচল করলে তাকে সাজার আওতায় আনা হবে।

উল্লেখ্য, পবিত্র ঈদুল আজহার পর ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত দেশব্যাপী কঠোর বিধি নিষেধ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। আগামী বৃহস্পতিবার এ লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় আরো এক দফা বিধি নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে।

জেএইচ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS