• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সারাদিন চলবে মেঘ, বৃষ্টি আর রোদের খেলা

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২১, ১১:০১
সারাদিন চলবে মেঘ, বৃষ্টি আর রোদের খেলা
সারাদিন চলবে মেঘ, বৃষ্টি আর রোদের খেলা

সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা। ঢাকায় মেঘের দেখা মিললেও দিনের মধ্যভাগে তা কেটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও মাঝে মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির দেখা মিলতে পারে। সারাদিন মেঘ, বৃষ্টি আর রোদের খেলা দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, সুস্পষ্ট লঘুচাপটি ভারতের উত্তর প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, বিহার, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

অপরদিকে আজ মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিচ্ছিন্নভাবে দেশের দু-এক জায়গায় মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক মঙ্গলবার (৩ আগস্ট) সকালে আরটিভি নিউজকে বলেন, সকালের মেঘ কেটে গিয়ে রোদের দেখা মেলার সম্ভাবনাও রয়েছে। তবে মাঝে মধ্যে হালকা বৃষ্টি হতে পারে। আজ সারাদেশে বড় ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আগামীকাল বা পরশু ঢাকাসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সবেচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সৈয়দপুরে ২০২ মিলিমিটার এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঈশ্বরদীতে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সারাদেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ২৪ ঘণ্টায় যেসব জায়গায় বৃষ্টি হতে পারে
মৌসুমের শুরুতে যেখানে সর্বোচ্চ ভারী বৃষ্টিপাতের রেকর্ড
টানা তিন দিন ঝড়-বৃষ্টির আশঙ্কা
মেঘনায় ট্রলারডুবি : দ্বিতীয় দিনের উদ্ধার কার্যক্রম শুরু 
X
Fresh