• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বৃষ্টিপাত কমতে পারে

আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২১, ১৮:৩৫
ফাইল ছবি

শুক্রবার (৩০ জুলাই) আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, খুলনা-সাতক্ষীরার নিকটবর্তী বঙ্গোপসাগরে থাকা নিম্নচাপটি আরও পশ্চিম দিকে সরে গিয়ে এখন ভারতের পশ্চিমবঙ্গে অবস্থান করছে। এজন্য আগামীকাল থেকে বাংলাদেশে বৃষ্টি কমতে পারে।

আর এই নিম্নচাপটি ভারতের দিকে সরে গেলেও এর প্রভাব পুরোপুরি কাটতে আরও কিছু সময় লাগবে। শুক্রবারও চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এমনটাই জানালেন, আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

তিনি আরও জানান, আজ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় আছে। আগামী তিন দিনে বৃষ্টিপাত কমতে পারে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ শুক্রবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানানো হয়েছে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে।

এম

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
টানা ৩ দিন কোথায় কখন ঝড়-বৃষ্টি হতে পারে
রাত ১টার মধ্যে যেসব জায়গায় ঝড়ের শঙ্কা
X
Fresh