• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘ভারতের সঙ্গে করা কোনো চুক্তিই দেশবিরোধী নয়’ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মে ২০১৭, ১৭:৫৭

দিল্লি সফরে ভারতের সঙ্গে করা কোনো চুক্তিই দেশবিরোধী নয়। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদের ১৫তম অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, একটি মহল ভারতের সঙ্গে হওয়া চুক্তি ও সমঝোতা স্মারক নিয়ে মনগড়া, অসত্য, অবিবেচনা প্রসূত ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে। তারা ভারত বিরোধিতা করে বলেই এসব বলছে।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের যেসব চুক্তি ও সমঝোতা সই হয়েছে তার সবকটি গণমাধ্যমে প্রকাশ হয়েছে। এসব নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই। সরকার দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে কারো সঙ্গে চুক্তি সই করবে না। যা হবে দেশের স্বার্থ রক্ষা করেই।

প্রধানমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি করবে না। ভারতের সঙ্গে তিস্তার পানি বন্টনের বিষয়টি সরকারের কাছে গুরুত্বপূর্ণ। তিস্তা চুক্তি সইয়ে আমরা অত্যন্ত আন্তরিক ও তৎপর।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগ সরকারের সময় তিস্তা চুক্তি হবে। এটি দ্রুত সই করার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকেও আহ্বান জানিয়েছেন। মোদি সরকার এ বিষয়ে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এছাড়া অন্য নদীর বিষয়েও আলোচনা হয়েছে।

অন্যদিকে সংসদ সদস্য বেগম আখতার জাহানের লিখিত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের অগ্রগতি ও নিরাপত্তার জন্য সন্ত্রাস ও জঙ্গিবাদ বড় অন্তরায়। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানকার মানুষ সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে ঘৃণা করে।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর জঙ্গিবাদ দমনে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। জঙ্গি দমনে সারা বিশ্বে বাংলাদেশ রোল মডেল। আইনশৃঙ্খলা বাহিনীর বেশকিছু সফল অভিযানে শীর্ষস্থানীয় জঙ্গি নেতারা গ্রেপ্তার ও নিহত হয়েছে। এছাড়া বিপুল পরিমাণ অস্ত্র গোলা বারুদ উদ্ধার করা হয়েছে।

এইচটি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh