• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আসছে নির্বাচনে একতরফা খেলা হবে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ মে ২০১৭, ১৬:৪৬

দশম জাতীয় সংসদ নির্বাচনের মতো একাদশ সংসদের ভোটে সরকারকে একতরফা খেলতে দেয়া হবে না। বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে ঢাকার শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে রাজনীতিতে গুণগত পরিবর্তন ও আগামি নির্বাচন শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের উদ্দেশ্য ভোটের ফলাফল নিজেদের পক্ষে নেয়া। আর সেই জন্য তারা চায় রেফারি, লাইন্সম্যান সব নিজেরাই থাকবে। একতরফা খেলে জয়ী হবে। কিন্তু এবার আর তা হবে না।

সরকারকে সংলাপের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আসুন নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনা করি। কিন্তু আপনারা সেটা করবেন না। কারণ আলোচনায় বসলে আপনাদের আসল কথা ফাঁস হয়ে যাবে।

তিনি বলেন, সব দলের অংশ গ্রহণে ভোটের ব্যবস্থা করতে হবে । নির্বাচনের আগে সবার জন্য সমান সুযোগ তৈরি করতে হবে। বিরোধীদলের রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে হবে।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী বলছেন আসছে একাদশ নির্বাচন সংবিধান মোতাবেক হবে। কিন্তু সরকারই সংবিধানকে কেটেকুটে কাগজে পরিণত করেছে। নিজেদের ক্ষমতাকে ধরে রাখতে তারা এসব করেছে। কারণ তাদের দলের সাধারণ সম্পাদক বলেছেন, ক্ষমতায় না থাকলে আওয়ামী লীগ নেতাকর্মীদের পালাতে হবে।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ ও গণমাধ্যম একসঙ্গে যায় না। শুধু গণমাধ্যম নয়, এখন রাজনীতি-অর্থনীতি কোথাও স্বাধীনতা নেই। সব সরকারি দলের হাতে চলে গেছে। অতীতেও তারা ক্ষমতায় থেকে গণমাধ্যম নিয়ন্ত্রণ করেছে। এখন সেটা আরো বেড়েছে।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
সরকার জুলুমের মাত্রা বৃদ্ধি করেছে : মির্জা ফখরুল
আ.লীগ এখন সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে : মির্জা ফখরুল
দেশবাসীকে নববর্ষের শুভেচ্ছা ফখরুলের
X
Fresh