• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে আজ শুরু হচ্ছে বিএসইসি’র রোড শো

আরটিভি নিউজ

  ২৬ জুলাই ২০২১, ১৯:৫১
বিএসইসি’র উদ্যোগে যুক্তরাষ্ট্রে আজ থেকে শুরু হচ্ছে রোড শো 

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)’র উদ্যোগে আজ (২৬ জুলাই) থেকে যুক্তরাষ্ট্রের চারটি বড় শহরে শুরু হতে যাচ্ছে রোড শো। সপ্তাহব্যাপী এই রোড শো’র নাম দেওয়া হয়েছে ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার : প্রটেনশিয়াল অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট’।

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের শেয়ারবাজারসহ অর্থনৈতিক বিভিন্ন খাতের সম্ভাবনা তুলে ধরার পাশাপাশি প্রবাসী বাংলাদেশি এবং বিদেশি বিনিয়োগ আকর্ষণে এই উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রোড শো এর উদ্বোধন করা হবে যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের হোটেল ইন্টারকন্টিনেন্টাল বার্কলের বলরুমে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প এবং বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম সহ সরকারি-বেসরকারি বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণমাধ্যম ব্যক্তিত্ব। আরো উপস্থিত থাকবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম এবং নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলসের কনসাল জেনারেল।

এছাড়াও রোড শো’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী গোলাম মুর্শেদ, ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম, নগদ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (অ্যামচেম) এর প্রতিনিধিরা।

২৬ জুলাই থেকে রোড শো শুরু হয়ে চলবে আগামী ২ আগস্ট পর্যন্ত। ২৬ জুলাই প্রথম রোড শো শুরু হবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে, ২৮ জুলাই দ্বিতীয় রোড শো হবে ওয়াশিংটন ডিসিতে, তৃতীয়টি ৩০ জুলাই লসএঞ্জেলসে এবং চতুর্থ রোড শো হবে ২ আগস্ট সিলিকন ভ্যালি সান ফ্রান্সিসকোতে।
চলতি বছরের ফেব্রুয়ারিতে দুবাইয়ে সপ্তাহব্যাপী রোড শো করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রোড শোতে দুবাইয়ে অবস্থানরত বাংলাদেশিসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা একাধিক সভা-সেমিনারে অংশ নেন। ওই রোড শো’তে দেশের পুঁজিবাজারে বিপুল পরিমাণ বৈদেশিক বিনিয়োগের আশ্বাস পায় বিএসইসি। এরপর সৌদি আরবের রিয়াদ ও দাম্মামে এবং সুইজারল্যান্ডের জুড়িখে রোড শোর প্রস্তুতি নেয় কমিশন। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে গেলে এ আয়োজন থেকে সরে আসে বিএসইসি। তবে এবার যুক্তরাষ্ট্রের বড় কয়েকটি শহরে রোড শো আয়োজনের প্রস্তুতি নিয়েছে কমিশন। যা আজ থেকে শুরু হচ্ছে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বব্যাংকের ৭০ বিলিয়ন ডলারের ফান্ড ঘোষণা, সুবিধা পেতে পারে বাংলাদেশও
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল)
মিয়ানমারে গৃহযুদ্ধ : একদিনে বিজিপির আরও ২৪ সদস্য বাংলাদেশে
ধর্ম-কর্মে সময় কাটছে চিত্রনায়ক মেহেদির
X
Fresh