• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

দিনভর থেমে থেমে বৃষ্টির আভাস রাজধানীতে

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২১, ০৯:৫৪
দিনভর থেমে থেমে বৃষ্টির আভাস রাজধানীতে
ফাইল ছবি

সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ার কারণে আজও রাজধানীসহ আশপাশের এলাকায় দিনভর মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে ও কোথাও কোথাও থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া আকাশ দিনভর মেঘলা থাকতে পারে। পাশাপাশি দেশের বিভিন্ন জেলায় বিশেষ করে দক্ষিণ অঞ্চলে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার (২৪ জুলাই) সকালে আবহাওয়াবিদ মো. আবদুল হামিদ গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ঢাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে। বৃষ্টির পরিমাণ ছিলো দুই মিলিমিটারের কাছাকাছি।

আজও সারাদেশে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে বলে জানায় আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ জানান, ঢাকায় সারাদিন থেমে থেমে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দিনভর আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। তবে মাঝে মধ্যে রোদের দেখা মিলতেও পারে।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও আশপাশের এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই স্থানে অবস্থান করছে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা, পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী ২৪ ঘণ্টায় যেসব জায়গায় বৃষ্টি হতে পারে
টানা ৩ দিন কোথায় কখন ঝড়-বৃষ্টি হতে পারে
রাত ১টার মধ্যে যেসব জায়গায় ঝড়ের শঙ্কা
বজ্র ও শিলাবৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা
X
Fresh