• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্র থেকে এলো ৩১টি মাইন প্রতিরোধী গাড়ি

আরটিভি নিউজ

  ২৩ জুলাই ২০২১, ১৯:১০
যুক্তরাষ্ট্র থেকে এলো ৩১টি মাইন প্রতিরোধী গাড়ি
ছবি: ফেসবুক থেকে

বাংলাদেশের কাছে মাইন প্রতিরোধী ও চোরাগোপ্তা হামলা সুরক্ষিত ৩১টি ম্যাক্সপ্রো এমআরএপি গাড়ি এবং তিনটি ধাতুনির্মিত শার্ক বোট হস্তান্তর করেছে যুক্তরাষ্ট্র। শুক্রবার (২৩ জুলাই) ঢাকার মার্কিন দূতাবাস ফেসবুক পেইজে দেওয়া এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, জাতিসংঘ শান্তিরক্ষী সরবরাহে বৃহত্তম দেশ হিসেবে বাংলাদেশের জন্য তাদের বাহিনীর সুরক্ষায় অত্যাধুনিক সরঞ্জাম থাকা জরুরি এবং এই সামরিক প্রস্তুতির লক্ষ্য অর্জনে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।

গত ১৭ জুলাই যুক্তরাষ্ট্র মাইন প্রতিরোধী ও চোরাগোপ্তা হামলা সুরক্ষিত ৩১টি ম্যাক্সপ্রো এমআরএপি গাড়ি এবং তিনটি ধাতুনির্মিত শার্ক বোট চট্টগ্রামে হস্তান্তর করেছে। এই এমআরএপি গাড়িগুলো জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশী শান্তিরক্ষীদেরকে উপস্থিতমতো বিস্ফোরক যন্ত্র (আইইডি) থেকে সুরক্ষা দিতে এবং বোটগুলো বাংলাদেশ সেনাবাহিনীর নদীতীরস্থ ব্যাটেলিয়নের জন্য ব্যবহৃত হবে।

এটি বাংলাদেশ সেনাবাহিনীর ক্রয়কৃত মোট ৫০টি এমআরএপি গাড়ি ও ৭টি মেটাল শার্ক বোটের প্রথম চালান। পুরো এই চালানের মূল্য ২৯ মিলিয়ন ডলারেরও বেশি। যার মধ্যে ১৩ মিলিয়ন ডলার অনুদান দিয়েছে যুক্তরাষ্ট্র।

জেএইচ/পি


মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএস প্রিলি শুক্রবার, মানতে হবে যেসব নির্দেশনা
বাংলাদেশ সিরিজের জন্য আইপিএল ছাড়ছেন রাজা!
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
তথ্য সুরক্ষায় কোলোসিটির হাইব্রিড ক্লাউড পরিসেবা
X
Fresh