Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮

আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি: আতিক

আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি: আতিক
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা পুরো ফোর্স নিয়ে নেমে পড়েছি। আমি নিজে, আমার কর্মকর্তা এবং আমার সকল কাউন্সিলর নেমেছেন। ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণ করা হবে।

আজ বুধবার (২১ জুলাই) দুপুরে ডিএনসিসির ভাটারা (সাঈদ নগর) এলাকা পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, অনেকেই আজ, কাল এবং পরশুও কোরবানি দেবে। আজ ৯০ শতাংশ পশু কোরবানি হবে বলে আমরা ধরে নিয়েছি। এখানে দুটি চ্যালেঞ্জ। প্রথমত, কোরবানির বর্জ্য পরিষ্কার। দ্বিতীয়ত, হাট যারা নিয়েছে তাদের হাট পরিষ্কার করা। আমরা কাজটি করছি। আমরা টার্গেট নিয়েছি, আজ রাত ১২টার মধ্যে সব কাউন্সিলরকে যার যার এলাকা পরিষ্কার করার জন্য।

এসময় তিনি নগরবাসীকে কোরবানি বর্জ্য ড্রেনে না ফেলার অনুরোধ করেছেন। তিনি বলেন, আমরা যদি ড্রেন বন্ধ করে দিই তাহলে এডিস মশা বেড়ে যাবে। তাই ড্রেনকে প্রবাহিত রাখুন। ড্রেন বন্ধ থাকলে পানি উপরে উঠে যাবে।

মেয়র বলেন, ৬ লাখ ৭০ হাজার পলিব্যাগ দেয়া হয়েছে নগরবাসীকে। পলিব্যাগে মাংস রেখে বর্জ্য যদি ড্রেনে ফেলে দেয়া হয় তা কিন্তু হতে পারে না। আমি বিভিন্ন এলাকায় যাব এবং দেখব। যদি কোথাও বর্জ্য পাই সেখানে সেই বর্জ্য তো পরিষ্কার করবোই না বরং উল্টো বর্জ্য এনে ফেলে দেবো। একটি বাড়ির জন্য নগর কিন্তু শেষ হয়ে যেতে পারে না।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS