Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

বঙ্গভবনে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায় 

বঙ্গভবনে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায় 
বঙ্গভবনে রাষ্ট্রপতির ঈদের নামাজ আদায় 

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বঙ্গভবনে ঈদুল আজহার নামাজ আদায় করেছেন। বঙ্গভবনের হলওয়েতে বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ৮টাযর দিকে ঈদের নামাজে অংশগ্রহণ করেন।

স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে রাষ্ট্রপতির পরিবারের সদস্য ও বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীরা ঈদুল আজহার জামাতে অংশ নেন। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।

নামাজ শেষে দেশবাসীর উদ্দেশে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ঈদের শুভেচ্ছা বক্তব্যে বলেন, আশা করি, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমি দেশবাসীসহ বিশ্বের সকল মুসলিম ভাইবোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা।

তিনি বলেন, সকলেই সরকার নির্ধারিত স্থানে কোরবানি সম্পন্ন করবেন এবং যথাসময়ে কোরবানির বর্জ্য অপসারণে সচেষ্ট থাকবেন। ঈদুল আজহা উৎসবের সঙ্গে মিশে আছে চরম ত্যাগ ও প্রভুপ্রেমের পরাকাষ্ঠা। কোরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, আত্মীয়স্বজন ও পাড়া-প্রতিবেশীর সাথে আনন্দ-বেদনা ভাগাভাগি করে নেওয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয়।

রাষ্ট্রপতি আরও বলেন, এবার মুসলিম বিশ্ব এমন একটা সময়ে ঈদুল আজহা উদযাপন করছে যখন করোনার ভয়াল থাবায় গোটা বিশ্ব বিপর্যস্ত। বাংলাদেশেও করোনার নেতিবাচক প্রভাব ক্রমান্বয়ে প্রকট হচ্ছে। করোনার কারণে দেশের জনগণের জীবন ও জীবিকা আজ কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS