Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

গাবতলী পশুর হাটের ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা

গাবতলী পশুর হাটের ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা
ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনে হাট পরিচালনার দায়ে গাবতলী পশুর হাটের ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

আজ সোমবার (১৯ জুলাই) হাটের সার্বিক চিত্র পরিদর্শন করতে যান উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। পরে অনিয়ম পাওয়ায় মেয়র আতিকের উপস্থিতিতে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট এই জরিমানা করেন।

মেয়র মো. আতিকুল ইসলামের এপিএস ফরিদ আহমেদ জানান, স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় হাট কর্তৃপক্ষকে এই জরিমানা করা হয়। পাশাপাশি এক ঘণ্টা হাসিল কার্যক্রম বন্ধ রাখা হয়।

এর আগে, এক আলোচনা সভায় কোরবানির পশুর হাটে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে বাজার সংশ্লিষ্ট সবাইকে সতর্ক করে দিয়েছিলেন মেয়র।

চুক্তি ও শর্ত অনুযায়ী হাট ইজারা দেয়া হয়েছে, সেসব শর্ত যথাযথ পরিপালন হচ্ছে কিনা তা পরিদর্শন করেন মেয়র। এসময় যারা মাস্ক ছাড়া হাটে প্রবেশ করেছেন তাদের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি। মাস্কবিহীন অনেক ব্যবসায়ীকে তিনি মাস্ক পরিয়ে দেন।

মেয়র আতিক বলেন, করোনা পরিস্থিতিতে কেন স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না এটি একটি প্রশ্ন। সবাইকে অনুরোধ করব স্বাস্থ্যবিধি মেনে যেন হাট পরিচালনা করা হয়।

এসএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS