• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদের দিনে যেমন থাকতে পারে আবহাওয়া

আরটিভি নিউজ

  ১৯ জুলাই ২০২১, ১১:১২
ঈদের দিনে যেমন থাকতে পারে আবহাওয়া
ফাইল ছবি

এবার ঈদের দিনে খুব বেশি বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে ঈদের আগের দিন বৃষ্টিপাত কিছুটা বেশি হলেও সেটি টানা হবে না। কিছুক্ষণের মধ্যে তা শেষ হয়ে যাবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, ঈদের দিনটায় হালকা বৃষ্টি হতে পারে। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে হালকা বৃষ্টি হতে পারে। অন্যান্য বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টিপাত অল্প সময়ের জন্য হবে। ঈদের দিনের চেয়ে ঈদের আগের দিনই বৃষ্টি কিছুটা বেশি হতে পারে। টানা বৃষ্টির সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষের বাড়তি অংশ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
চাঁদপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
তাপমাত্রা নিয়ে আবহাওয়া অধিদপ্তরের নতুন বার্তা
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
X
Fresh