• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা

আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২১, ১০:৪০
আগামী তিন দিন বৃষ্টির সম্ভাবনা
ফাইল ছবি

দেশের বিভিন্ন জায়গায় বাড়তে পারে বৃষ্টি। চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জায়গায় আগামী তিন দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
এছাড়াও ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের বেশ কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা ও মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের জানায়, চলতি মাসের শুরু থেকে মৌসুমি বায়ু কিছুটা দুর্বল হয়ে পড়েছিল। এক সপ্তাহ ধরে দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টি হয়নি। তাই আগামী তিন দিন দেশে বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

শনিবার রাজধানীর আকাশে দুপুরের পর থেকে মেঘর আনাগোনা বেড়ে গেলেও বৃষ্টি হয়েছে মাত্র চার মিলিমিটার। দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায় ১৫৩ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বলেন, আগামী কয়েক দিন ময়মনসিংহ ও রংপুর বিভাগে বৃষ্টি বেশি হতে পারে। অন্য এলাকাগুলোতে বৃষ্টি হবে অঝোর ধারায়। মৌসুমি বায়ু শক্তিশালী হয়ে ওঠায় বৃষ্টি বেড়েছে বলে জানান তিনি।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

আরজে/এসএসআ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
বজ্রপাতে কোরআনের হাফেজসহ দুই যুবকের মৃত্যু
রাতেই যেসব জেলায় ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে
X
Fresh