Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

কাল ভোর থেকে চলবে ট্রেন, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি 

কাল ভোর থেকে চলবে ট্রেন, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি 
কমলাপুর রেলস্টেশনে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি 

আগামীকাল বৃহস্পতিবার (১৫-২২ জুলাই) থেকে বিভিন্ন রুটে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ১৯ জোড়া কমিউটার ট্রেন চলাচল করবে দেশের বিভিন্ন গন্তব্যে। এবার শুধু অনলাইন থেকেই ট্রেনের টিকেট সংগ্রহ করা যাবে। তবে অনলাইনে টিকিট না পেয়ে অসন্তোষ প্রকাশ করেছেন অনেক যাত্রী। আবার অনেক যাত্রী অনলাইনে টিকিট না পেয়ে স্টেশনে এসে কারণ জানতে চেয়েছেন।

অন্যদিকে ট্রেন চলাচল স্বাভাবিক ও নির্বিঘ্ন করতে শুরু হয়েছে স্টেশন ও ট্রেন ধোঁয়া-মোছার কাজ। সব কিছু ঠিক থাকলে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টা থেকেই যাত্রা শুরু করবে ট্রেন। কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্রে এসব তথ্য জানা গেছে।

আলামিন-নিপা দম্পতি যাবেন রংপুর। সকাল থেকে অনলাইনে টিকিটের জন্য চেষ্টা করছেন। কিন্তু বেলা ১২টা পর্যন্ত রেলওয়ে টিকিট বিক্রির সাইটে প্রবেশই করতে পারেননি। ১২টার পর তা পারলেও বার বার লোডিং দেখাচ্ছে বলে অভিযোগ করেন। সমাধান খুঁজতে এসেছেন কমলাপুর স্টেশনে।

আলামিন বলেন, সরকারি একটি প্রতিষ্ঠান রেলওয়ে কিন্তু তাদের সার্ভারে এমন সমস্যা হলে আমরা সাধারণ মানুষ কোথায় যাব। এর সমাধান কে দেবে। আমরা তো অনলাইনে টিকিট বিক্রির বিষয়টি জানার পর খুশিই হয়েছিলাম। লাইনে দাঁড়ানোর ভোগান্তিতে অন্তত পড়তে হবে না। কিন্তু এখন যদি টিকিটই না পাই তাহলে বাড়ি যাব কি করে?

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, আমাদের যাত্রা নিরাপদ করতে প্রস্তুতি নেয়া শুরু হয়েছে। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষের দিকে, আমরা এখন ট্রেন ধোয়া-মোছার কাজ করছি। একসঙ্গে অনেকে প্রবেশের কারণে আমাদের সার্ভারে একটু সমস্যা হয়েছে। তাই হয়তো অনেকে টিকিট পাননি। তবে এটা সাময়িক সমস্যা। আবার ঠিক হয়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা মাস্ক ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দিচ্ছি না। এবার স্বাস্থ্যবিধিকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। সকল যাত্রীদের অনুরোধ করবো আপনারা সবাই শারীরিক দূরত্ব বজায় রাখবেন। মাস্ক পরে আসবেন। স্টেশনে না এসে আপনারা অনলাইনে টিকিট কাটুন। দেশের কোন স্টেশনের কাউন্টারে সরাসরি কোন টিকিট মিলছে না। তবে টিকিট পর্যাপ্ত আছে। আপনারা অনলাইনে চেষ্টা করুন।

এসকে/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS