• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পাঁচটি প্রতিষ্ঠানকে ১ কোটি বর্গফুট চামড়া রপ্তানির অনুমতি

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২১, ১৩:৫৪
পাঁচটি প্রতিষ্ঠানকে ১ কোটি বর্গফুট চামড়া রপ্তানির অনুমতি
পাঁচটি প্রতিষ্ঠানকে ১ কোটি বর্গফুট চামড়া রপ্তানির অনুমতি

প্রথমবারের মতো পাঁচ প্রতিষ্ঠানকে ২০ লাখ বর্গফুট করে মোট ১ কোটি বর্গফুট ওয়েট-ব্লু চামড়া রপ্তানির অনুমতি দিয়েছে সরকার।

বাণিজ্য মন্ত্রণালয়ের (রপ্তানি-১ অধিশাখা) আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রক দপ্তরের প্রধান নিয়ন্ত্রককে শনিবার (১০ জুলাই) দেয়া চিঠিতে এসব প্রতিষ্ঠানকে ওয়েট-ব্লু চামড়া রপ্তানির অনুমতি দেয়া হয়।

চামড়া রপ্তানির অনুমতি পাওয়া ৫ প্রতিষ্ঠান হলো- এএসকে ইনভেস্টমেন্ট, মেসার্স কাদের লেদার কমপ্লেক্স, আমিন ট্যানারি লিমিটেড, লেদার ইন্ডাস্ট্রিজ অব বাংলাদেশ লি. (ইউনিট-২) এবং কালাম ব্রাদার্স। তাদেরকে ২০ লাখ বর্গফুট করে মোট ১ কোটি বর্গফুট ওয়েট-ব্লু চামড়া রপ্তানির অনুমতি দেয়া হয়েছে।

চামড়া রপ্তানির অনুমতিপত্রে যেসব শর্ত দেয়া হয়েছে, তাহলো- রপ্তানি নীতি ২০১৮-২১ অনুসরণ করতে হবে; এই অনুমতি শুধু রপ্তানির অনুমতিপ্রাপ্ত ওয়েট ব্লু চামড়ার নির্ধারিত পরিমাণের ক্ষেত্রে প্রযোজ্য হবে। পরবর্তী রপ্তানির জন্য পুনরায় আবেদন করতে হবে। মানসম্মত ওয়েট চামড়া রপ্তানি করতে হবে; রপ্তানি অনুমতির মেয়াদ ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত বহাল থাকবে। জাহাজীকরণ শেষে রপ্তানি সংশ্লিষ্ট সকল কাগজ-পত্রাদি এ শাখায় দাখিল করতে হবে। যে দেশে রপ্তানির জন্য অনুমতি প্রদান করা হবে সে দেশেই রপ্তানি করতে হবে এবং সরকার প্রয়োজনে যে কোনো সময় ওয়েট-ব্লু চামড়া রপ্তানি নিষিদ্ধ করতে পারবে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh