• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মগবাজারে বিস্ফোরণে প্রাণ হারালেন মুস্তাফিজুর রহমান

আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২১, ১৫:৪২
মগবাজারে বিস্ফোরণে প্রাণ হারালেন মুস্তাফিজুর রহমান
মগবাজারে বিস্ফোরণে প্রাণ হারান মুস্তাফিজুর রহমান

রাজধানীর মগবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারিয়েছেন গণমাধ্যমকর্মী, উপস্থাপক ও ইসলামি সাংস্কৃতিক কর্মী হাফেজ মাওলানা মুস্তাফিজুর রহমান।

রোববার (২৭ জুন) সন্ধ্যায় বিস্ফোরণের ঘটনার পর রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হয় তাকে। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহত মুস্তাফিজুর রহমান রেডিও ধ্বনির ইসলামিক অনুষ্ঠান ‘আহকামুল জুমা’এর উপস্থাপক ছিলেন। এছাড়া তিনি রেডিও একাত্তরের ইসলাম ও আমরা অনুষ্ঠানটিও উপস্থাপনা করতেন।

মুস্তাফিজুর রহমান একজন ইসলামি সংস্কৃতির কর্মী হিসেবেও বেশ পরিচিত। বিভিন্ন জায়গায় উপস্থাপনার কোর্সও করাতেন। তিনি আরটিভিতে প্রচারিত রমজান মাসব্যাপী জনপ্রিয় অনুষ্ঠান আলোকিত কোরআন ও সময়ের সেরা হাফেজ প্রোগ্রামগুলোর সমন্বয়কারী ছিলেন।

তিনি অত্যন্ত নরম ভদ্র এবং বিনিময় ছিলেন। সবসময় হাসিমুখে কথা বলতেন। সব কাজে পারদর্শী ছিলেন। তার এমন চলে যাওয়া মেনে নিতে কষ্ট হচ্ছে।
তার মৃত্যুতে কোরআন সুন্নাহ মাল্টিমিডিয়ার পরিচালক মাওলানা লুৎফর রহমান বলেন, মুস্তাফিজ দীর্ঘদিন আমার অফিসে কাজ করতেন। তিনি খুবই কর্মঠ এবং যোগ্যতা সম্পন্ন ছিলেন। যে কোনো কাজে বিচক্ষণতার পরিচয় দিতেন। তার এমন মৃত্যুতে আমরা শোকাহত।

তার আর এক সহকারী সাঈদুজ্জামান নূর বলেন, তার মতো অমায়িক এবং মিশুক মানুষ খুব কমই ছিলেন। সবসময় ইসলামের পথে জীবন যাপনের চেষ্টা করতেন। তার আকস্মিক বিদায় কষ্ট পাচ্ছি অনেক।

স্বজনরা জানান, পরিবারের বড় ছেলে মুস্তাফিজ। পড়াশোনা ও কাজের সুবাদে ঢাকাতেই থাকতেন। হয়তো কাজের সুবাদেই গিয়েছিলেন মগবাজারে।
ময়মনসিংহ গফরগাঁওয়ের সন্তান মুস্তাফিজুর রাহমান ঢাকার কবি নজরুল সরকারি কলেজে বাংলা বিভাগে অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী ছিলেন। কওমি মাদরাসায় পড়াশোনা শেষ করে তিনি কবি নজরুল ইসলাম কলেজে ভর্তি হয়েছিলেন।

রোববার (২৭ জুন) সন্ধ্যায় মগবাজারে একটি তিনতলা ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে এ পর্যন্ত সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। অনেকের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাস্থলে অসংখ্য যানবাহন ও ভবন এই বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে ব্যাটারি কারখানায় বিস্ফোরণ, চীনা নাগরিক নিহত
দাওয়াত না পেয়ে বিয়ে বাড়িতে ককটেল বিস্ফোরণ, অতঃপর....
দগ্ধ আরও একজনের মৃত্যু
সাভারে কাপড়ের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ৩
X
Fresh