• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আরও দুইদিন থাকবে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা

আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২১, ০৯:৫৬
আরও দুইদিন থাকবে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা
আরও দুইদিন থাকবে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা

আজ রাজধানী ঢাকাসহ সারাদেশের কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তবে কোথাও কোথাও ভারী বর্ষণেরও সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দেখা মিলতে পারে হালকা রোদের। তবে আগামী দুই দিন বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন বুধবার (২৩ জুন) সকালে আরটিভি নিউজকে বলেন, আজ ঢাকায় তুলনামূলক বৃষ্টি কম হবে। সারাদিন মেঘলা আকাশ, থেমে থেমে বৃষ্টি হতে পারে। মাঝে মধ্যে রোদের দেখা মিলতে পারে। আগামীকালও দেশে কম বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন...বোট ক্লাবে পরীমণির নতুন ভিডিও প্রকাশ

বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন...১ কেজি আম পৌনে ৩ লাখ টাকা, গাছ পাহারায় সশস্ত্র রক্ষী!

মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের মাঝারি অবস্থায় রয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের ডিমলায় ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সীতাকুণ্ডে ৬৪ মিলিমিটার।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেড়েছে ঘোস্ট জবের প্রবণতা, আপনিও শিকার হচ্ছেন না তো
বিদেশ যাওয়ার প্রবণতা বেড়েছে
এক বছরে বিদেশ ভ্রমণের প্রবণতা দ্বিগুণ বেড়েছে বাংলাদেশিদের
বাড়ছে আত্মহত্যার প্রবণতা, উদ্বিগ্ন ববি প্রশাসন
X
Fresh