• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অমির নামে বেনামে অঢেল সম্পত্তি, আছে বিলাসবহুল গাড়ি

আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ১৯:১৭
অমির নামে বেনামে অঢেল সম্পত্তি, আছে বিলাসবহুল গাড়ি
ফাইল ছবি

দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরে ভালো চাকরির কথা বলে কয়েক শ’ মানুষকে বিভিন্ন দেশে পাচার করেছেন, তুহিন সিদ্দিক অমি ও তার সহযোগীরা। এমন দাবি অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির। ঢাকা ও দেশের বিভিন্ন অঞ্চলে থেকে মানবপাচার চক্রের নয় সদস্যকে গ্রেফতারের পর এমন তথ্য পাওয়ার কথা জানিয়েছে তারা। নায়িকা পরীমণিকে ধর্ষণ ও হত্যা চেষ্টার আসামী অমি বিপুল অর্থের মালিক বলেও জানিয়েছে, সিআইডি।

অমিকে গ্রেপ্তারের পর তার অপকর্মের সন্ধানে মাঠে নামে, আইনশৃঙ্খলা বাহিনী। রিক্রুটিং এজেন্সির আড়ালে বিদেশে মানব পাচারের জড়িত থাকার প্রমাণ পায় সিআইডি। তার সহযোগী নয়জনকে গ্রেপ্তারের পর দেশে প্রায় পঞ্চাশটি এজেন্টের তালিকা পেয়েছে সংস্থাটি।

আরও পড়ুন...১ কেজি আম পৌনে ৩ লাখ টাকা, গাছ পাহারায় সশস্ত্র রক্ষী!

অমির বিরুদ্ধে শনিবার একটি মানবপাচারের মামলা হয়। ওই মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কাছে হস্তান্তর করা হয়। পরে সিআইডি অভিযান চালিয়ে মানবপাচারের ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, জসিম উদ্দিন (৩৬), সালাউদ্দিন (৩৫), মুসা (২৬), রাকিবুল ইসলাম রানা (৩৩), গোলাপ হোসেন বুলবুল (৩৪), জাকির হোসেন (৩৪), নাজমুল (২৫), আলম (৩৫) ও শাহজাহান সরকার (৪৩)।

মঙ্গলবার দুপুরে সিআইডির সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক এসব তথ্য জানান।

জানা গেছে, দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরে ভালো চাকরির কথা বলে অমি ও তার সহযোগীরা শত শত মানুষকে বিভিন্ন দেশে পাচার করেছেন। মানবপাচার করে তারা আত্মসাৎ করেছেন কোটি কোটি টাকা। এই টাকা দিয়েই বিলাসী জীবন যাপন করে আসছিলেন অমি ও তার সহযোগীরা।

আরও পড়ুন...অনলাইনে পড়ার নামে পর্ন ভিডিও দেখে শারীরিক সম্পর্ক, গর্ভবতী ১৫ বছরের কিশোরী

অমির সহযোগীদের গ্রেপ্তারের সময় অমির ব্যবহার করা চারটি বিলাসবহুল গাড়ি, ২২টি হার্ডডিস্ক, জমির দলিল, ৩৯৫টি পাসপোর্টসহ বেশকিছু মালামাল জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, অমি ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে সংঘবদ্ধভাবে বিভিন্ন দেশে মানবপাচার করে উপার্জিত অর্থ দিয়ে বিলাস বহুল জীবনযাপন করে আসছিল। তারা স্বল্প সময়রে মধ্যে নামে-বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছে বলে তথ্য পাওয়া যাচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh