• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সকাল থেকে ৭ জেলায় লকডাউন শুরু

আরটিভি নিউজ

  ২২ জুন ২০২১, ০৮:০২
সকাল থেকে ৭ জেলায় লকডাউন শুরু
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে দেশের ৭ জেলায় লকডাউন শুরু হয়েছে। আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। গতকাল সোমবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

লকডাউনের আওতাভুক্ত জেলাগুলো হলো- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ।

ঢাকা জেলাকে করোনা সংক্রমণ থেকে নিয়ন্ত্রণে রাখতেই এ সাত জেলাকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, লকডাউনের মধ্যে এ ৭ জেলায় মালবাহী ট্রাক ও অ্যাম্বুলেন্স ছাড়া অন্য যানবাহন চলাচল বন্ধ থাকবে। এছাড়া এর বাইরে যদি অন্য কোনো জেলা লকডাউন দেওয়ার প্রয়োজন হয়, তাহলে জেলা প্রশাসক লকডাউন ঘোষণা করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময়ে শুধু আইনশৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন-কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ-পানি-গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবা, অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাকগুলো এ নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে।

এদিকে করোনা পরিস্থিতি সংক্রমণ রোধে দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়িয়ে আগামী ১৫ জুলাই পর্যন্ত করা হয়। গত ১৬ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করে এ বিধিনিষেধ কার্যকর করা হয়।

এমআই/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুলশানের আগুন নিয়ন্ত্রণে
রাজধানীর গুলশানে বহুতল ভবনে আগুন
চকবাজারের আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে
চকবাজারে আগুন ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষতির শঙ্কা
X
Fresh